শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সৌদি আরবে বাংলাদেশি যুবককে গলা কেটে হত্যা

প্রতিদিন ডেস্ক

সৌদি আরবের রিয়াদে এক বাংলাদেশি যুবককে গলা  কেটে হত্যা করা হয়েছে বলে তার স্বজনরা জানিয়েছেন। নিহত জাকির হোসেন (২৯) গাজী ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার অরুয়াইলের মো. কাঞ্চন মিয়ার ছেলে। রিয়াদের আল হারা এলাকায় একটি বাসায় তিনি থাকতেন। খবর বিডিনিউজ’র।

জাকিরের বড় ভাই দুলাল মিয়া বলেন, গত বুধবার সকালের দিকে ওই বাসাতেই তার ভাইকে গলা কেটে এবং ধারালো অস্ত্র নিয়ে আঘাত করে হত্যা করা হয়। তিনি বলেন, ‘আমার এক শ্যালক সৌদি আরব থেকে বিষয়টি জানিয়েছেন। বাসার ভিতরে জাকিরের রক্তাক্ত লাশের একটি ছবিও আমরা পেয়েছি।’

তবে কারা কেন জাকিরকে এভাবে হত্যা করে থাকতে পারে, সে বিষয়ে  কোনো ধারণা দিতে পারেননি পরিবারের সদস্যরা। এদিকে জাকিরের এমন মৃত্যুর খবর শুনে সরাইলে তার গ্রামের বাড়িতে ভিড় করেছেন এলাকার লোকজন এবং আত্মীয়-স্বজন। পরিবারের সদস্যদের তারা সমবেদনা জানাচ্ছেন। দুলাল বলেন, বুধবার সকাল থেকে বার বার ফোন করেও জাকিরকে পাওয়া যাচ্ছিল না। তখন জাকিরের সঙ্গে ওই বাসায় যারা থাকেন, তাদের একজনকে ফোন করা হয়। উনি জানান, বাসার সবাই ডিউটিতে চলে  গেছে, জাকির তার ঘরেই আছে। পরে রিয়াদে আমার এক শ্যালককে বিষয়টি জানিয়ে খোঁজ নিতে বলি। বিকালে খবর আসে, জাকিরকে বাসার ভিতর গলা  কেটে এবং পেটে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে কারা  যেন মেরে ফেলে রেখে চলে গেছে। ২০০৮ সাল থেকে সৌদি প্রবাসী জাকির হোসেন আড়াই বছর আগে বড় ভাইয়ের বিয়ে উপলক্ষে একবার দেশে এসেছিলেন ছুটিতে। কিছুদিন পর তার আবার দেশে আসার কথা ছিল। স্থানীয় এক চেয়ারম্যানের মেয়ের সঙ্গে তার বিয়েও ঠিক করে রেখেছিল পরিবার। জাকিরের বাড়ি আসা ও বিয়ে উপলক্ষে গ্রামের বাড়িতে তিনতলা একটি ভবন নির্মাণের কাজও চলছিল বলে জানান পরিবারের সদস্যরা।

সর্বশেষ খবর