বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
বাগাতীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স

করোনার টিকা পুশ করছেন আনসার সদস্য

নাটোর প্রতিনিধি

করোনা মহামারী রোধে দেশজুড়ে দফায় দফায় টিকা দেওয়া হচ্ছে। এই টিকা গ্রহণে মানুষ সুরক্ষিত থাকবেন। এ জন্য এর যথাযথ প্রয়োগ প্রয়োজন। কিন্তু বাগাতীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদানের জন্য আনসার নিয়োগ করা হয়েছে। ওই আনসার সদস্যই গণহারে টিকা পুশ করছেন মানুষের শরীরে।

নাটোরের বাগাতীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সোমবার সকালে আনসার সদস্যের টিকা দেওয়ার দৃশ্য দেখা যায়। কোনো কিছু না ভেবেই অনায়াসে করোনার টিকা সিরিঞ্জে ভরে মানুষের শরীরে পুশ করছেন শরিফুল নামের ওই আনসার সদস্য। সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, এক নার্সের পাশে বসে করোনার টিকা সিরিঞ্জে ভরে মানুষের শরীরে পুশ করছেন শরিফুল নামের আনসার বাহিনীর এক সদস্য। সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ছবি তুলতে বাধা দেন।

টিকার দ্বিতীয় ডোজ নিতে আসা শাজাহান আলী জানান, প্রথম ডোজ টিকা নিতে এসেও তিনি দেখেন আনসার বাহিনীর একজন নিরাপত্তাকর্মী মানুষের শরীরে টিকা দিচ্ছেন। তা দেখে তিনি রেগে গেলে সেই আনসার বাহিনীর নিরাপত্তাকর্মীর সঙ্গে কথাকাটাকাটি হয়। আজকেও আবার একই চিত্র দেখছেন তিনি।

টিকাদানকারী আনসার সদস্য শরিফুল ইসলাম জানান, চিকিৎসক ও নার্স কম থাকায় স্বাস্থ্য কর্মকর্তা তাকে মানুষের শরীরে টিকা দিতে বলেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহা বলেন, ‘আমি হাসপাতালের একজন কর্মকর্তা হয়ে কোনো দিন তাকে টিকা পুশের বিষয়ে বলতে পারি না। টিকা প্রদানের জন্য নার্সরা আছেন। তিনি যদি টিকা প্রদান করেন অবশ্যই অন্যায় করেছেন। প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর