সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

করোনা শনাক্তের হার নেমেছে দেড় শতাংশে

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন নয়জন। আর এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৫ জন। এতে দৈনিক শনাক্তের হার দেড় শতাংশেরও নিচে এসেছে।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন শনাক্ত হওয়া ২৭৫ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা রোগী মোট শনাক্ত হলো- ১৫ লাখ ৬৭ হাজার ৬৯২ জন। আর মারা যাওয়া নয়জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৮২৩ জন।

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮৬ জন। তাদের নিয়ে দেশে আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩১ হাজার

 ৩২৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনার রোগী শনাক্তের হার এক দশমিক ৪৯ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৫ শতাংশ। তার আগের দিন শুক্রবার রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনার রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৮৮ শতাংশ। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৪৯৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৪৮৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২ লাখ ২২ হাজার ১৫০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ৫৬ হাজার ১৭৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৬৫ হাজার ৯৭৪টি। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া নয়জনের মধ্যে পুরুষ তিনজন আর নারী ছয়জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮১৭ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ছয়জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন আর ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন। মারা যাওয়া নয়জনের মধ্যে সবচেয়ে বেশি রোগীর মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ছয়জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগে দুজন আর সিলেট বিভাগে মারা গেছেন একজন। অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া নয়জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন আটজন আর বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে একজনের।

সর্বশেষ খবর