বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

সহকর্মীর বুকে পা রেখে গলা টিপে ধরলেন নির্বাহী প্রকৌশলী

রাজবাড়ী প্রতিনিধি

অধীনস্থ উপসহকারী প্রকৌশলীর সঙ্গে অসদাচরণের ঘটনায় রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল পানি উন্নয়ন বোর্ডের উপসচিব (প্রশাসন)  সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওচিত্রে দেখা গেছে, নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদের কক্ষে আগে থেকেই অবস্থান করছেন রাজবাড়ী পাউবোর সহকারী প্রকৌশলী মো. আশরাফুল আলম। এক পর্যায়ে ওই কক্ষে প্রবেশ করে উপসহকারী প্রকৌশলী মো. রনি চেয়ারে বসেন। কথা বলার এক পর্যায়ে রনির ওপর খেপে যান নির্বাহী প্রকৌশলী। তিনি নিজের চেয়ার  থেকে উঠে গিয়ে গলা চেপে ধরেন রনির এবং ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে  দেন। এ সময় নির্বাহী প্রকৌশলীকে নিবৃত্ত করেন আশরাফুল আলম। এরপর আবদুল আহাদ নিজের চেয়ারে ফেরত এসে একটি ‘অ্যান্টি কাটার’ হাতে নিয়ে শাসাতে থাকেন রনিকে। এক পর্যায়ে রনিকে ওই কক্ষ থেকে সরিয়ে  দেন আশরাফুল আলম।

এ ঘটনায় অফিস আদেশে বলা হয়েছে, ‘অসদাচরণ ও চাকরি শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (কর্মকর্তা

 ও কর্মচারী) চাকরি প্রবিধানমালা ২০১৩-এর প্রবিধি ৪৮(ক)-এর সূত্রে প্রবিধি ৫৫ অনুযায়ী চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দফতর, প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন, বাপাউবো, ঢাকায় সংযুক্ত করা হলো। একই আদেশে ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলীকে রাজবাড়ী পাউবোর নির্বাহী প্রকৌশলীর চলতি দায়িত্ব প্রদান করা হয়েছে।’

সর্বশেষ খবর