বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কুমিল্লায় কাউন্সিলর হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় কাউন্সিলর হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার

কুমিল্লার আলোচিত কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে বলে দাবি করেছে পুলিশ। অস্ত্র উদ্ধারের ঘটনায় কাউন্সিলর হত্যা মামলার প্রধান আসামি শাহ আলমের সহযোগী শাখাওয়াত হোসেন জুয়েল (৪৮) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। জুয়েল জেলার নাঙ্গলকোট উপজেলার গান্দাচি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। গতকাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ২০১৪ সালে জুয়েল ও কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল হত্যা মামলার প্রধান আসামির সঙ্গে জেলখানায় বন্ধুত্ব গড়ে ওঠে। ২২ ডিসেম্বর কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে হত্যার পরদিন                 শাহ আলম নাঙ্গলকোটের গান্দাচি গ্রামে জুয়েলের বাড়িতে আশ্রয় নেন। ওই দিন রাতেই জুয়েলকে শাহ আলম অস্ত্রগুলো নিরাপদে রাখতে বলেন। এক দিন থাকার পর ২৪ নভেম্বর অস্ত্রগুলো রেখে পালিয়ে যান শাহ আলম। ৩০ নভেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জুয়েলের বাড়িতে অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত একটি ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দুটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় বাদী হয়ে শাহ আলম ও জুয়েলকে আসামি করে নাঙ্গলকোট থানায় অস্ত্র আইনে মামলা করেছেন কুমিল্লা ডিবি পুলিশের উপপরিদর্শক পরিমল দাস।

এম তানভীর বলেন, ‘জিজ্ঞাসাবাদে জুয়েল স্বীকার করেছেন এগুলো কাউন্সিলর সোহেল হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র। আমরা অধিকতর নিশ্চিত হওয়ার জন্য যাচাই-বাছাই করব। অপর আসামি শাহ আলমকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।’ মামলার বাদী এসআই পরিমল দাস জানান, গ্রেফতার আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর