শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

করোনাকালে পুলিশ নতুন অধ্যায় সূচনা করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, করোনাকালে পুলিশ কর্মক্ষেত্রের বাইরে গিয়ে যে ধরনের মানবিক কাজ করেছে, তাতে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।

গতকাল রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে কভিড-১৯ নিয়ন্ত্রণে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী বাংলাদেশ পুলিশ সদস্যদের কাজের স্বীকৃতিস্বরূপ সরকার অনুমোদিত করোনা ইনসিগনিয়া উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাকালে পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে। জীবনের তোয়াক্কা করেনি। তারা কর্তব্য পালনে ঢিলেমি করেনি। করোনাকালে মূল দায়িত্ব¡ পালন করেছে পুলিশ। তিনি বলেন, করোনা সংক্রমণ শুরুর দিকে যখন পরিবারের কোনো সদস্য মারা যেত তখন তাদের দাফনের জন্য কিংবা গ্রহণ করতে অনেকেই অপারগতা প্রকাশ করেছে। লাশ দাফন থেকে শুরু করে বাসায় বাসায় খাবার পৌঁছে দেওয়ার মতো মানবিক কাজগুলো করোনাকালে করেছেন পুলিশ সদস্যরা। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, করোনা সংক্রমণ যখন বাংলাদেশে শুরু হয়, তখন এ নিয়ে কী করা হবে বা চিকিৎসা ব্যবস্থা কী এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো ধারণা ছিল না। এ পরিপ্রেক্ষিতে আমরা এক মহাযুদ্ধে লিপ্ত হই। সেই যুদ্ধে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ আজকের এই ইনসিগনিয়া পাওয়া।

সর্বশেষ খবর