সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

কমছে তাপমাত্রা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

কমছে তাপমাত্রা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে গতকাল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। আর বৃষ্টিতে বেড়েছে শীতের তীব্রতা, কমেছে তাপমাত্রা। আজও খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আরও দু-এক দিন এই আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে গতকাল সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল, সূর্যের দেখা পাওয়া যায়নি দুপুর পর্যন্ত। এ ছাড়া সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ বিষয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এই আবহাওয়া আরও দু-এক দিন থাকতে পারে। তাপমাত্রা কিছুটা কমতে পারে। কিছু এলাকায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১৩ দশমিক ৮, চট্টগ্রামে ১৬ দশমিক ২, সিলেটে ১৩ দশমিক ৫, রাজশাহীতে ১৩ দশমিক ৭, রংপুরে ১৩ দশমিক ৪, খুলনায় ১৪ দশমিক ৮ এবং বরিশালে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর