শুক্রবার, ১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ব্লিনকেন-মোমেন বৈঠকের সম্ভাবনা

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উৎসব হচ্ছে ৪ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে। সন্ধ্যা ৬টা থেকে ইফতার পর্যন্ত অনুষ্ঠিত এ উৎসবে বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তা, যুক্তরাষ্ট্রের নির্বাচিত জনপ্রতিনিধি ছাড়াও থাকবেন কমিউনিটির বিশিষ্টজনরা। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন এ উপলক্ষে ৩ মার্চ ওয়াশিংটন ডিসিতে আসবেন।

৪ মার্চ মূল অনুষ্ঠানের আগে বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। পরদিন ইউএস সিনেট লিডার চাক শুমার এবং হাউসের কয়েকজন সদস্যের সঙ্গেও বৈঠক করার কথা। বুধবারও অন্তত একজন কংগ্রেসম্যানের

 সঙ্গে দ্বিপক্ষীয় ইস্যুতে কথা বলবেন ড. মোমেন। এরপরই তিনি ফ্লোরিডার মায়ামিতে যাবেন সেখানে নতুন কনস্যুলেটের উদ্বোধন করতে। জাতিসংঘে অটিজম সংক্রান্ত এক বৈঠকে যোগদানের জন্যে ড. মোমেন নিউইয়র্কে আসবেন। তাঁর এ সফর ঘিরে কৌতূহল আর আগ্রহ বেড়েছে বাংলাদেশ নিয়ে কর্মরত বিশিষ্টজনদের মধ্যে। এদিকে, একই ইস্যুতে আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস)-এর উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। এতেও অংশ নিচ্ছেন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর