শিরোনাম
বুধবার, ১৮ মে, ২০২২ ০০:০০ টা

গ্রাম-শহরে রেশনিং চালুর দাবি বাম জোটের, পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক

সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করে গ্রাম-শহরে রেশনিং চালু করার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিতে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাওয়ের আগে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাম জোটের নেতারা। সমাবেশ শেষে বাম জোটের নেতারা বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশে মিছিল নিয়ে গেলে জিরো পয়েন্টে পুলিশের বাধার মুখে পড়েন। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, সারা দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে হবে। অবিলম্বে টিসিবির দোকান ও ট্রাক পুনরায় চালু করতে হবে।

সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। দ্রব্যমূল্য বৃদ্ধি ও সরকারবিরোধী আন্দোলন এখন একাকার হয়ে গেছে। তাই নৈতিকভাবে এই আন্দোলন নীতি-নৈতিকতার সঙ্গে চালিয়ে যেতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুল সাত্তার, বাসদের বজলুর রশীদ ফিরোজ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর