বুধবার, ২৫ মে, ২০২২ ০০:০০ টা
নরসিংদীতে ট্রিপল মার্ডার

স্ত্রীর নামে ঋণ নিয়ে জুয়া, পরিশোধে ব্যর্থ হয়ে হত্যা

নরসিংদী প্রতিনিধি

স্ত্রীর নামে ঋণ নিয়ে জুয়া খেলেন স্বামী। অল্প অল্প করে করা ঋণ অঙ্কের হিসাবে দাঁড়ায় ১২ লাখ টাকা। সামান্য রংমিস্ত্রির কাছে এটি পাহাড়সম। একদিকে ঋণ পরিশোধের চাপ, অন্যদিকে জুয়া খেলার প্রচণ্ড নেশা। এরই মধ্যে গিয়াস জানতে পারেন গ্রহীতা মারা গেলে মওকুফ হয়ে যায় ঋণ। তাই তিনি পরিকল্পনা করে স্ত্রী রহিমাকে হত্যা করেন। দেখে ফেলায় দুই সন্তান রাব্বি (১৩) ও রাকিবাকেও (৬) মেরে ফেলেন গিয়াস। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গতকাল সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানায়। এ ছাড়া সোমবার গিয়াস আদালতে খুনের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন বলে জানায় পুলিশ। এর আগে গত রবিবার দিবাগত রাতে নরসিংদীর বেলাব উপজেলার পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামে রহিমা বেগম (৩৫), তার ছেলে রাব্বি ও মেয়ে রাকিবা আক্তারকে হত্যা করা হয়। এ ঘটনায় রহিমার ভাই মোশারফ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে বেলাব থানায় হত্যা মামলা করেন। স্বামী গিয়াস উদ্দিন শেখকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

নরসিংদীর বেলাবতে চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার নিয়ে সংবাদ সম্মেলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ১২ লাখ টাকা ঋণের বোঝা থেকে বাঁচতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করা হয় বলে সংবাদ সম্মেলন জানানো হয়। গতকাল দুপুরে পিবিআই কার্যালয়ে সংবাদ সম্মেলনে গ্রেফতার গিয়াসের জবানবন্দির বরাতে এ তথ্য জানান পিবিআই-এর পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, রহিমার স্বামী গিয়াস মাদকাসক্ত ও জুয়াড়ি। জুয়ার টাকা জোগাড় করতে রহিমা বেগমের নামে বিভিন্ন এনজিও, শ্বশুর, শ্যালক ও সুদে সাড়ে ৯ লাখ টাকা ঋণ নেন। এই ঋণ সুদে আসলে ১২ লাখ টাকা ছাড়িয়ে যায়। এই টাকা পরিশোধের জন্য গিয়াস উদ্দিনের ওপর চাপ ছিল। সবশেষে জুয়া খেলার মতো কোনো টাকা তার হাতে ছিল না। তাই বাড়ির আঙিনা থেকে কয়েকটি গাছ বিক্রি করেন। তা নেওয়ার সময় প্রতিবেশী চাচাতো ভাই রেণু মিয়ার সঙ্গে ঝগড়া হয়। এরই মধ্যে তিনি জানতে পারেন গ্রহীতা মারা গেলে ঋণের টাকা মওকুফ হয়ে যায়। এই চিন্তা থেকে গিয়াস স্ত্রী রহিমা বেগমকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী গিয়াস রাতে বাড়ি ফিরে সন্তানদের সঙ্গে ঘুমিয়ে পড়েন। রাত আড়াইটার দিকে স্ত্রীকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে ও গরু জবাইয়ের ছুরি দিয়ে হত্যা করেন। স্ত্রীকে হত্যার পর সন্তানরা সবাইকে বলে দিবে- এই ভয়ে সন্তানদেরও হত্যা করেন গিয়াস। 

সর্বশেষ খবর