মঙ্গলবার, ২১ জুন, ২০২২ ০০:০০ টা
চলছেই সামাজিক অপরাধ

রায়পুরায় আধিপত্য নিয়ে ১০ জন গুলিবিদ্ধ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে এক পক্ষের সন্ত্রাসী হামলার সময় গুলিবর্ষণ ও ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সময় অপর পক্ষের ১০ জন গুলিবিদ্ধ এবং আরও অন্তত ১৫ জন টেঁটাবিদ্ধ হয়েছেন। ১৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। গতকাল ভোরে নলবাটা ভাটিবদরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আধিপত্য ও বালু ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরে রায়পুরার আমিরগঞ্জ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য গুলজার ও স্বর্ণ ব্যবসায়ী রফিকুল ইসলাম রবির মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের গত এক বছরে তিনবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ অবস্থায় স্বর্ণ কারবারি রবি জেল থেকে ছাড়া পেয়ে এলাকায় আসার পর নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়। জানা গেছে, গতকাল ভোর রাতে রবির নেতৃত্বে  ৪০-৫০ জনের একটি দল বন্দুক ও টেঁটাসহ বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে গুলজার মেম্বার পক্ষের বাড়িঘরে হামলা চালায়। এ সময় তারা অন্তত ১৫টি বাড়িঘর ভাঙচুর করে। তাদের ছোড়া গুলিতে ১০ জন এবং টেঁটার আঘাতে আরও ১৫ জন আহত হয়েছেন।

পরে আহতদের নরসিংদী সদর ও জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সকাল ১০টার দিকে নরসিংদী ও রায়পুরা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সহিংসতা রোধে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রায়পুরা থানার ওসি (তদন্ত) গোবিন্দ সরকার বলেন, নলবাটা এলাকায় হামলার ঘটনার খবর পাওয়ার পরই তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে এলাকার পরিস্থিতি শান্ত আছে।

সর্বশেষ খবর