শুক্রবার, ২২ জুলাই, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে এক দিনে তিন ধর্ষণ!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগরে ইদানীং নানা কৌশলে ধর্ষণ বেড়েছে। এক দিনে তিনটি ধর্ষণের ঘটনা ঘটেছে। ন্যক্কারজনক এ ঘটনায় জড়িত রয়েছেন সৎবাবা, শ্রমিকনেতা, চাচাতো ভাইসহ সংশ্লিষ্টরা। তবে পৃথক তিন ঘটনার মামলায় গতকাল দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। এর আগে মঙ্গলবার গভীর রাতে মহানগরের জিইসি মোড়ে রিকশা থেকে নামিয়ে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। একজন রিকশাচালকের কৌশলী ভূমিকায় ধর্ষকদের গ্রেফতারে সক্ষম হয়েছেন পুলিশ সদস্যরা। এরপর সেই রিকশাচালককে পুলিশ কমিশনার পুরস্কৃতও করেছেন।

অন্যদিকে পুলিশ প্রশাসন এমন নানা অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে মাঠে রয়েছে এবং সব সময় থাকবে বলে জানান পুলিশের দায়িত্বশীলরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মহানগরের পতেঙ্গা, চান্দগাঁও ও সদরঘাট এলাকায় এক দিনে তিনটি ধর্ষণের মামলায় অভিযুক্ত দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। এর মধ্যে রয়েছেন সৎবাবা, চট্টগ্রাম ওয়াসার শ্রমিকনেতা। পলাতক রয়েছেন চাচাতো ভাই। পতেঙ্গায় মায়ের অনুপস্থিতিতে ১৪ বছর বয়সী কিশোরীকে একাধিকবার ধর্ষণের অভিযোগে সৎবাবা মোহাম্মদ জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়েছে। দ্বিতীয় স্ত্রীর মামলায় জাহাঙ্গীর গতকাল গ্রেফতার হয়েছেন বলে জানান পতেঙ্গা থানার ওসি (তদন্ত) মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, জাহাঙ্গীরের বাড়ি ভোলার দৌলতখান উপজেলায়। কাজের সুবাদে পতেঙ্গায় ভাড়া বাসায় থাকেন। ধর্ষণের শিকার ওই কিশোরীর মা গার্মেন্ট কর্মী। ছয় বছর আগে জাহাঙ্গীরের সঙ্গে তার বিয়ে হয়। এটা তার দ্বিতীয় বিয়ে। তার অনুপস্থিতিতে জাহাঙ্গীর মেয়েকে ধর্ষণ করেন। বুধবার রাতে স্বামীর বিরুদ্ধে মামলা হয়। কিশোরীকে পরীক্ষার জন্য চমেক হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, সদরঘাটে আপন চাচাতো ভাইয়ের হাতে ১৫ বছরের এক কিশোরী ধর্ষিত হয়েছে। সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ী হাজি বিল্ডিংয়ে ঘটনাটি আরও চার দিন আগে ঘটলেও গতকাল অভিযুক্ত চাচাতো ভাই ইসমাইল হোসেনের বিরুদ্ধে মেয়ের মা রিনা বেগম মামলা করেন। তবে আসামি পলাতক। গ্রেফতারের চেষ্টা চলছে। মামলায় উল্লেখ করা হয়েছে, ১৭ জুলাই ওই কিশোরীর বাসায় তার চাচাতো ভাই বেড়াতে আসে। রিনা বেগম অসুস্থ থাকায় তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। এ সুযোগে চাচাতো ভাই তাকে একা পেয়ে ধর্ষণ করেন। বর্তমানে ওই কিশোরী চমেক হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি রয়েছে। বায়েজিদ থানার এসআই মো. আবদুল্লাহ বলেন, বুধবার গভীর রাতে তাজুল ইসলামের বাসার এক ভাড়াটিয়া তার বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন। মামলার পরপরই অভিযান চালিয়ে চট্টগ্রাম ওয়াসা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, শ্রমিকলীগ নেতা তাজুল ইসলামকে গ্রেফতার করা হয়। তাজুল বায়েজিদ বোস্তামী থানার শহীদনগর এলাকার পশ্চিম তৈয়বিয়া হাউজিং সোসাইটির আবদুল মজিদ বেপারীর ছেলে।

সর্বশেষ খবর