শিরোনাম
বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

নড়াইলের সেই অধ্যক্ষকে ফুলের মালায় বরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইলের সেই অধ্যক্ষকে ফুলের মালায় বরণ

অবশেষে ভালোবাসায় সিক্ত হয়ে কলেজে ফিরলেন মীর্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের উপস্থিতিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস গতকাল বেলা সাড়ে ১২টার দিকে কর্মস্থলে যোগ দেন। কর্মস্থলে যোগ দেওয়ার সময় কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, গভর্নিং বডির সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা তাকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানান।   

এ উপলক্ষে অধ্যক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। বক্তৃতা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও প্রতিনিধিদলের আহ্বায়ক অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার ও প্রতিনিধিদলের সদস্য মোল্লা মাহফুজ আল হাসান, কলেজ মনিটরিং ও মূল্যায়ন শাখার পরিচালক এ এস এম রফিকুল আকবর, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা আওয়ামী লীগ ও কলেজের গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট অচীন কুমার চক্রবর্তী, নড়াইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম আহম্মদ, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান, বিছালী ইউপি চেয়ারম্যান মো. হিমায়েত হোসাইন ফারুক প্রমুখ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও প্রতিনিধিদলের আহ্বায়ক অধ্যাপক আবদুস সালাম হাওলাদার বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে আমরা অসাম্প্রদায়িক চেতনায় লালিত হয়ে হিন্দু-মুসলমানসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ একত্রে বসবাস করে আসছি। একশ্রেণির মানুষ মাঝেমধ্যে সাম্প্রদায়িক বিষবাষ্প তুলে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা চালায়। আমাদের নির্দেশনা হচ্ছে মীর্জাপুর কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে পাঠদান অব্যাহত রাখা। শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মের নামে কোনো ধরনের উসকানি দেওয়া কিংবা শিক্ষকসহ কাউকে হেনস্তা করা আইনবিরুদ্ধ কাজ। আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে আজ সম্মানের সঙ্গে স্বপদে বসাতে পেরে গর্ববোধ করছি।’ ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস বলেন, ‘আমি পেছনের সবকিছু ভুলে যেতে চাই। সম্মানের সঙ্গে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কাজে যোগদান করতে পেরে আজ আমি আনন্দিত।’ তাকে সসম্মানে কর্মস্থলে যোগদানের সুযোগ করে দেওয়ায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্থানীয় এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের সদস্য, স্থানীয় প্রশাসনের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর