শুক্রবার, ১২ আগস্ট, ২০২২ ০০:০০ টা
ইন্টার্ন চিকিৎসককে মারধর

ঢাকা মেডিকেলে কর্মবিরতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)। ঘটনার ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো দোষীদের শনাক্ত বা আইনের আওতায় আনতে না পারায় গতকাল কর্মবিরতির ঘোষণা দেয় সংগঠনটি।

গতকাল দুপুরে সংগঠনটির সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র কর্তৃক গত ৮ আগস্ট রাত ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনের ওপর বর্বরোচিত হামলা চালায়। এ ঘটনার ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও এখনো অপরাধীদের শনাক্ত করতে ও তাদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদস্বরূপ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন। এর আগে, গত সোমবার রাত ৯টায় ভুক্তভোগী সাজ্জাদ শহীদ মিনারে বসে ছিলেন। এ সময় ঢাবির লোগো সংবলিত টি-শার্ট পরিহিত দুজনসহ ৫-৬ জনের একটি তরুণের দল এসে তাকে পরিচয় জিজ্ঞেস করে এবং পরিচয়পত্র দেখতে চায়। সাজ্জাদ তাৎক্ষণিকভাবে আইডি কার্ড সঙ্গে নেই বলায় তাকে মারধর করে ওই তরুণরা। এতে সাজ্জাদের কানের পর্দার আশপাশে রক্তক্ষরণ হওয়ায় তিনি কানে কম শুনতে পাচ্ছেন। নাকে আঘাত লাগার কারণেও প্রচুর রক্তক্ষরণ হয়।  এদিকে এ ঘটনায় গত ৯ আগস্ট শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী। তবে পুলিশ এখন পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারেনি বলে জানা গেছে।  ঘটনার পরদিনই বিবৃতি দিয়ে দোষীদের আইনের আওতায় আনতে কর্মবিরতির হুমকি দিয়েছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এ নিয়ে শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশও করে তারা। এ ছাড়াও  দোষীদের বিচারের দাবিতে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের এক দল শিক্ষার্থী।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর