বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

২৫ আগস্ট বাম জোটের হরতালে বিএনপির সমর্থন

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেল ও সারের বাড়তি মূল্য প্রত্যাহারের দাবিতে ২৫ আগস্ট সারা দেশে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালে সমর্থন জানিয়েছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণকে সম্পৃক্ত করে এ সরকারের বিরুদ্ধে রাস্তায় নামানোটাই হচ্ছে আন্দোলন। আমরা যে-কোনো দল বা সংগঠনের পক্ষ থেকে ন্যায়সংগত আন্দোলনে সব সময় সমর্থন করি।

গতকাল দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। এ ছাড়া ২২ আগস্ট থেকে সারা দেশে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতা-কর্মীদের এসব কর্মসূচি পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। গতকাল দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে দলের সর্বস্তরের নেতা-কর্মীর প্রতি এ নির্দেশনা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আন্দোলন বলতে শুধু হরতাল অবরোধ নয়, বরং ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে মানুষকে আস্তে আস্তে কীভাবে সম্পৃক্ত করে রাস্তায় নামানো যায় সেটাই হচ্ছে আন্দোলন। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

২২ আগস্ট থেকে বিএনপির কর্মসূচি : ২২ আগস্ট থেকে সারা দেশে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতা-কর্মীদের এসব কর্মসূচি পালনের নির্দেশনা দেওয়া হয়েছে। গতকাল বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নির্দেশনা দেওয়া হয়। এতে বলা হয়- জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ দ্রব্যমূল্য বৃদ্ধি, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম ও ছাত্রদল নেতা নূরে আলম হত্যার প্রতিবাদে এসব কর্মসূচি পালন করা হবে।

সর্বশেষ খবর