রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রার্থীর পক্ষে দোয়া ডিসির বিরুদ্ধে লিগ্যাল নোটিস

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র জমা নিয়ে তার বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাত করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ চেয়ে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিস পাঠান।

প্রধান নির্বাচন কমিশনার, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং চট্টগ্রাম জেলা প্রশাসক ও চট্টগ্রামের রিটার্নিং অফিসার মোহাম্মদ মমিনুর রহমানকে এ নোটিস পাঠানো হয়েছে। নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ওই রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া না হলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে নোটিসে উল্লেখ করেছেন আইনজীবী মাহবুব। নোটিসে বলা হয়, দেশের বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হয়, যেখানে বলা হয়েছে, ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র জমা নিয়ে তার বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এ সময় তিনি প্রার্থীকে পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তব্য রাখেন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেন।

নোটিসে আরও বলা হয়েছে, এ কাজের মাধ্যমে রিটার্নিং কর্মকর্তা জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬-এর ৭৯, ৮০ ও ৮১ বিধির লংঘন করেছেন। এ বিধি লংঘনের পরও তিনি বহাল তবিয়তে আছেন। এ অবস্থায় এ নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

 

সর্বশেষ খবর