সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রনির অবস্থা কিছুটা ভালো শঙ্কামুক্ত নয়

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে আহত কৌতুক অভিনেতা আবু হেনা রনির অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, তার শরীর ২৫ শতাংশের বেশি দগ্ধ হয়েছে। তবে এখন কিছুটা ভালো আছেন। গতকাল দুপুরে দগ্ধ আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক এ কথা জানান। দগ্ধ কৌতুক অভিনেতা রনি ও কনস্টেবল জিল্লুর চিকিৎসায় ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এদিকে, রনির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার মা বিনা বেগম। এ ছাড়া চিকিৎসাসেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে তার সুস্থতায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন রনির স্ত্রী রুমানা রশীদ শম্পা। ডা. সামন্ত লাল সেন বলেন, ‘অভিনেতা রনি ও কনস্টেবল জিল্লুর শঙ্কামুক্ত, এটা কোনোভাবেই বলা যাবে না। কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছি, রক্ত ও অন্যান্য পরীক্ষায় কিছু অস্বাভাবিকতা পেয়েছি। যেটা নিয়ে বোর্ডসভায় আলোচনা করে কিছু নতুন চিকিৎসা সংযোজন করা হয়েছে। সেই অনুযায়ীই চিকিৎসা চলবে এখন। দুজনেরই শ্বাসনালী পোড়া। তবে এতটা গুরুতর নয়। অন্যান্য রোগী যতটা আশঙ্কাজনক হয়, তাদেরটা ততটা আশঙ্কাজনক নয়। আগামীকাল (আজ) সকালে আমরা আবারও বসব। প্রতিদিনই তাদের মনিটর করা হবে। পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি না যাওয়ার আগে স্পষ্ট করে কিছু বলা যায় না বলেও জানান তিনি। দেশের বাইরে চিকিৎসার বিষয়ে পুলিশ ও রনির পরিবার চাইলে নিতে পারেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। তবে এই ধরনের রোগী চিকিৎসা করার সক্ষমতা দেশে রয়েছে বলে জানান চিকিৎসকরা।

‘মীরাক্কেল’ খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা রনির সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার মা বিনা বেগম। শনিবার রনির গ্রামের বাড়ি নাটোরের সিংড়া উপজেলার বিলদহর গ্রামে গণমাধ্যমকর্মীদের সামনে ছেলের জন্য এই প্রার্থনা করেন। তিনি বলেন, তার ছেলে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমার সন্তানকে সুস্থ করে দেন, আমার বুকে ফিরিয়ে দেন। অভিনেতা রনির স্ত্রী রুমানা রশীদ শম্পা বলেন, হাসপাতালের আন্তরিকতা ও চিকিৎসাসেবা নিয়ে আমাদের কোনো প্রশ্ন নেই। চিকিৎসকদের আন্তরিকতা এবং এখন পর্যন্ত যে চিকিৎসা চলছে তাতে আমরা খুবই সন্তুষ্ট। উনারা (মেডিকেল বোর্ড) যা ভালো মনে করবেন আমরা সেটাই করব। এ সময় তিনি স্বামীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি ডিবি-উত্তর মো. হুমায়ুন কবির বলেন, আমরা চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। কি কারণে এই ঘটনা, তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত কমিটির তদন্ত শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা দগ্ধদের সব ধরনের চিকিৎসার দায়িত্ব নিয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার বিকালে গাজীপুর জেলা পুলিশ লাইনসে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে অভিনেতা রনিসহ পাঁচজন দগ্ধ ও আহত হন। সেদিন রাতেই তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

সর্বশেষ খবর