শিরোনাম
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ইডেন ছাত্রলীগের সভাপতি সম্পাদকের বিরুদ্ধে করা মামলা তদন্তের নির্দেশ

আদালত প্রতিবেদক

চাঁদাবাজি ও হত্যাচেষ্টার অভিযোগে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন ওরফে রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বাদী হয়ে এ মামলাটি করেন ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে ওই আদালতের বেঞ্চ সহকারী তৌহিদ খান জানান, ঢাকা মহানগর হাকিম সৈয়দ মোস্তফা রেজা নূর বাদীর জবাবন্দি গ্রহণ করে মামলার অভিযোগ তদন্তের জন্য লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন। পাশাপাশি আগামী ২৪ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন। মামলার আট আসামি হলেন- তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নুর জাহান, ঋতু আক্তার, অনিকা তাবাসসুম ও কামরুন নাহার।

মামলা সূত্রে জানা গেছে, এক ও দুই নম্বর আসামির নেতৃত্বে অন্যান্য আসামি ইডেন ক্যাম্পাসে চাঁদাবাজি, সিট বাণিজ্য, অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন। উক্ত কর্মকাণ্ডের প্রতিবাদ করায় আসামিরা বাদীর ওপর ক্ষিপ্ত হয়। এরই মধ্যে বাদী ইডেন কলেজের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস অসুস্থ হয়ে ১৩ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হন। পরে সুস্থ হয়ে তিনি ২২ সেপ্টেম্বর ইডেন মহিলা কলেজের হলে ফিরে আসেন। ২৪ সেপ্টেম্বর আসামি জেসমিন ও রাজিয়ার নির্দেশে আসামি অনিকা তাবাসসুমসহ অন্যরা তার কক্ষ থেকে ২০ হাজার টাকা ও ল্যাপটপ চুরি করে নিয়ে যান।

তখন আসামিরা তার কক্ষ ভাঙচুর করেন। পরদিন (২৫ সেপ্টেম্বর) ইডেনের আয়েশা হলের সামনে আসামি জেসমিন তাকে হকিস্টিক দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করেন। আর আসামি জেসমিন ও মীম তার ওড়না নিয়ে হত্যার উদ্দেশ্যে শ্বাসরোধ করেন। তখন জান্নাতুলকে মৃত ভেবে ফেলে যান আসামিরা। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা শেষে তিনি লালবাগ থানায় মামলা করতে যান। তবে থানা মামলা নেয়নি বলে আদালতে অভিযোগ করেন।

 

সর্বশেষ খবর