শনিবার, ৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আনসারের চাকরি ছেড়ে চোরাই মোটরসাইকেলের গডফাদার

কুষ্টিয়া প্রতিনিধি

মো. লিটন হোসেন (৩৫)। এক সময় আনসার বাহিনীর সদস্য হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন। গত ২০২০ সালে এলাকায় একটি হত্যা মামলার আসামি হন তিনি। ওই মামলায় পুলিশের হাতে গ্রেফতার হয়ে কয়েক মাস হাজতবাসও করেন। জামিনে মুক্তি পাওয়ার পর আনসারের চাকরি ছেড়ে গ্রামে ফিরে সবজি চাষ শুরু করেন। কিন্তু এতে খুব একটা সুবিধা করতে পারেননি। এরপর শুরু করেন চোরাই মোটরসাইকেল বেচা-কেনা। কিছু দিনেই হয়ে ওঠেন আন্তজেলা মোটরসাইকেল বেচা-কেনা সিন্ডিকেটের গডফাদার। তবে শেষ রক্ষা হয়নি। কুষ্টিয়া পুলিশের বিশেষ অভিযানে এক সহযোগীসহ লিটনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে চোরাই ৫টি মোটরসাইকেল। গতকাল কুষ্টিয়া পুলিশ লাইনসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলম এসব তথ্য জানান।  গ্রেফতার লিটন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী চরপাড়া গ্রামের মৃত সামছুদ্দিনের ছেলে। তার সহযোগীর নাম জুলফিকার আলী (২৭)। তিনি কুষ্টিয়া সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন মাঝিলা গ্রামের সফি উদ্দিনের ছেলে।

পুলিশ সুপার বলেন, গত ৩০ অক্টোবর চোরাই মোটরসাইকেল বেচা-কেনার সময় উপজেলার বাটিকামারার একটি মোটরসাইকেল গ্যারেজের কাছ থেকে পুলিশ লিটনকে আটক করে। এ সময় লিটনের কাছ থেকে চোরাই দুটি ডিসকভারি এবং একটি এ্যাপাচি আরটিআর মোটরসাইকেল উদ্ধার করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে চোর চক্রের ৫-৬ জন পালিয়ে যায়। পরে লিটনের দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ গত ৩১ অক্টোবর জুলফিকার আলীকে গ্রেফতার এবং একটি ১০০ সিসির চোরাই ডিসকভারি মোটরসাইকেল উদ্ধার করে। পরবর্তীতে বিক্রয়ের জন্য কুষ্টিয়ার একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার জেলার চকরিয়া থানার উদ্দেশে পাঠানো ১২৫ সিসি একটি ডিসকভারি মোটরসাইকেল ফেরত আনা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন পুলিশকে জানান, তিনি আন্তজেলা মোটরসাইকেল বেচা-কেনা চক্রের সদস্য। গত দুই বছরে লিটন কতগুলো চোরাই মোটরসাইকেল বেচা-কেনা করেছেন তার হিসাব নেই। তার দলে অন্তত ১০ জন সক্রিয় সদস্য রয়েছে। তারা মোটরসাইকেল চুরি করে এবং চোরাই মোটরসাইকেল সংগ্রহ করে বিক্রি করার জন্য লিটনের কাছে দিতেন। লিটন সেগুলো দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন। লিটনের অন্য সহযোগীদের গ্রেফতারে পুলিশ ইতোমধ্যে কুষ্টিয়া, চুয়াডাঙ্গাসহ কয়েক জেলায় অভিযান চালিয়েছে। এ ব্যাপারে কুমারখালী থানায় গতকাল একটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর