বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
সেমিনারে মির্জা ফখরুল

ঝামেলা না করে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিন

নিজস্ব প্রতিবেদক

কোনো ঝামেলা না করে আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশ করার ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা (পুলিশ) সমাবেশের স্থান দেয়নি এখনো। পল্টনে সমাবেশ করার কথা বলা হয়েছে। কোনো ঝামেলা না করে সমাবেশের স্থানের অনুমতি দিন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে তিনি এ কথা বলেন। ‘দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক, দেশ কোন পথে’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে নাগরিক ঐক্য। নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বক্তব্য দেন। মির্জা ফখরুল বলেন, সাধারণ মানুষের দুঃখ-কষ্ট না দেখে আওয়ামী লীগ নেতারা মালয়েশিয়া, কানাডা, সিঙ্গাপুরের রঙিন জীবন দেখছেন। আওয়ামী লীগ সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দুর্ভিক্ষ হয়। আওয়ামী লীগের যারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকে তাদের দুর্নীতি ও লুটপাট দুর্ভিক্ষের অন্যতম কারণ। তিনি বলেন, বিধবা ভাতা বা দুস্থ ভাতার ১০ থেকে ২০ শতাংশ কেটে নেন আওয়ামী লীগ নেতারা। জাতির জন্য বোঝা হয়ে গেছে আওয়ামী লীগ। তাদের সরাতে না পারলে সবাই ডুবে যাব। জনগণকে রক্ষা করতে দুর্বার আন্দোলনের মধ্যদিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

মির্জা ফখরুল বলেন, সুপরিকল্পিতভাবে দেশের অর্জন নষ্ট করছে আওয়ামী লীগ। দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে তারা। এমন কোনো খাত নেই যেখানে দুর্নীতি হয় না। বিএনপি মহাসচিব বলেন, নতুন করে গায়েবি মামলা শুরু হয়েছে। তারা ককটেল ফাটানোর কথা বলল যা কেউ শোনেননি, দেখেনি। তা নিয়ে গায়েবি মামলা দিচ্ছে। মাহমুদুর রহমান মান্না বলেন, মানুষ এখন সরকার পতনের ঘণ্টা শুনতে চায়। আন্দোলনের ব্যাপারে ইতিবাচক মনোভাব ধরে রাখার কথা উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র মঞ্চ বিএনপির সঙ্গে কথা বলছে। তাদের লক্ষ্য এক এবং একসঙ্গে যুগপৎ আন্দোলন করতে চায়। জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশের অর্থনীতি এমন ভিতের ওপর দাঁড়িয়ে আছে, যা ধ্বংসের মুখে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর