শিরোনাম
শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত একজন গুলিবিদ্ধ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সমশেরনগর কোচাভান্ডার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে শাহাদাত হোসেন (২৮) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টায় বিএসএফের সহায়তায় মেখলিগঞ্জ  থানার পুলিশ শাহাদাত হোসেনের লাশ উদ্ধার করে।

এর আগে ভোরে পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের সমশেরনগর কোচাভান্ডার সীমান্তের ৮৬৩ নম্বর মেইন পিলারের কাছে ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রিজ নামক স্থানে এ ঘটনা ঘটে। শাহাদাত পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের আউলিয়ারহাট গাইবান্ধাপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

স্থানীয় লোকজন ও বিজিবি জানায়, পাটগ্রাম উপজেলার ৬১ বিজিবি ব্যাটালিয়ন জগতবেড় ইউনিয়নের সমশেরনগর বিওপির মেইন পিলার ৮৬৩/৮এস থেকে ১২০ গজ দূরে ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রিজ নামক স্থানে দিয়ে ১০-১২ জনের একটি দল গরু আনতে যায়। এ সময় ভারতের ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ান রানীনগর ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বাংলাদেশি যুবক শাহাদাত হোসেন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। শাহাদাত হোসেনের লাশ বিএসএফ নিয়ে যায়। এ বিষয়ে  পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ ভারতের অভ্যন্তরে পড়ে থাকায় মেখলিগঞ্জ থানা পুলিশ নিয়ে যায়। রংপুর ৬১ বিজিবির লেফটেন্যান্ট কর্নেল শাহারিয়ার বলেন, পাটগ্রামের সমশেরনগর সীমান্তে এমন একটি ঘটনা ঘটেছে। তবে নিহত ওই ব্যক্তি বাংলাদেশি কি না তা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। বিএসএফের সঙ্গে যোগাযোগ চলছে। এদিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১৫ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ বনচকি বিওপি-সংলগ্ন সীমান্তে ৯০৬ নম্বর মেইন পিলার থেকে ৫০ গজ দূরে ভারতের অভ্যন্তরে গরু আনতে গিয়ে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়েছেন। ৭৫ বিএসএফ ব্যাটালিয়ান পাগলিমারী ক্যাম্পের টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে শরিফুল ইসলাম (২৮) নামের ওই যুবক গুলিবিদ্ধ হন। তার  ডান পায়ের হাঁটুতে গুলি লাগে। পরে  সঙ্গে থাকা লোকজন আহত অবস্থায় উদ্ধার করে তাকে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসেন। গুলিবিদ্ধ শরিফুল হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল গ্রামের লিয়াকত আলীর ছেলে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ খবর