সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

ভুয়া বিজ্ঞাপনের ফাঁদে তরুণ-তরুণী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ফেসবুকে ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে শতাধিক তরুণ-তরুণীর কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে ‘অগ্নি’ নামের একটি প্রতারণাকারী প্রতিষ্ঠান। এরই মধ্যে খুলনার সোনাডাঙ্গার হাফিজনগরে অগ্নি কোম্পানি লিমিটেডের অফিসে অভিযান চালিয়ে প্রতারণায় জড়িত সাত জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সংবাদ সম্মেলনে র‌্যাব-৬-এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার তারেক আমান বান্না এ তথ্য জানান।

গ্রেফতাররা হচ্ছেন প্রতারক চক্রের মূল হোতা অভয়নগরের সৈয়দ তানভীর আহম্মেদ     (৩১), খুলনার দিঘলিয়ার মো. সাহাবুদ্দিন (৪০), ঝালকাঠি রাজাপুরের মো. সোহেল (২৮), মোল্লারহাট হাড়িদাহের রেজাউল করিম (৩০), সাতক্ষীরা শ্যামনগরের জাহিনুর ইসলাম (২০), নগরীর বয়রার জহিরুল ইসলাম (২০) ও ঝালকাঠির রাজাপুরের নাহিদ জাহান জুই (২৮)।

র‌্যাব-৬-এর লেফটেন্যান্ট কমান্ডার মো. সারোয়ার হোসেন জানান, প্রতারক চক্রটি ফেসবুকে চাকরির চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ-তরুণীদের ফাঁদে ফেলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। খবর পেয়ে শনিবার রাতে র‌্যাব-৬ সোনাডাঙ্গা হাফিজনগর এলাকায় এন এইচ টাওয়ারের ছয় তলায় অগ্নি কোম্পানি লিমিটেডের অফিসে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সাত জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চক্রটি তরুণ-তরুণীদের চাকরি দেওয়ার নামে অফিসে ডেকে বিভিন্ন ফাঁদে ফেলে টাকা আত্মসাৎ করত এবং তাদের দিয়ে আরও তরুণ-তরুণীদের ফাঁদে ফেলতে বাধ্য করা হতো। গ্রেফতারদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন, চারটি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গিকার নামা, একটি সিসি ক্যামেরার ডিভাইস, চারটি রেজিস্টার জব্দ ও নগদ ৫৪ হাজার ২১০ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় গতকাল সোনাডাঙ্গা থানায় প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

সর্বশেষ খবর