বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

১১-দলীয় জোটের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিলুপ্ত হওয়া বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের কয়েকটি দল নিয়ে আরেকটি নতুন জোটের আত্মপ্রকাশ ঘটেছে। নতুন এই জোটের নাম রাখা হয়েছে ‘জাতীয়তাবাদী সমমনা জোট’। এতে নিবন্ধিত-অনিবন্ধিত ১১টি দল রয়েছে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জোটের আত্মপ্রকাশ ঘটেছে। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ জোটের ঘোষণা দেন। এ সময় দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

১১ দলীয় জোটের শরিকরা হলেন- ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বাধীন এনপিপি, খন্দকার লুৎফর রহমানের নেতৃত্বাধীন জাগপা, সাইফুদ্দিন আহমেদ মনির নেতৃত্বাধীন ডেমোক্রেটিক লীগ, অ্যাডভোকেট গরিবে নেওয়াজের নেতৃত্বাধীন পিপলস লীগ, অ্যাডভোকেট মাওলানা আবদুর রকিব নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট, এম এন শাওন সাদেকীর নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাপ, অধ্যাপক ড. নুরুল আমিন বেপারীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশের একাংশ, নুরুল ইসলামের নেতৃত্বাধীন সাম্যবাদী দল, এটিএম গোলাম মাওলা চৌধুরীর নেতৃত্বাধীন গণদল, অ্যাডভোকেট আজহারুল ইসলামের নেতৃত্বাধীন ন্যাপ ভাসানী এবং সুকৃতি মন্ডলের নেতৃত্বাধীন বাংলাদেশ মাইনরিটি পার্টি।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ইতোমধ্যে গণআকাক্সক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার প্রতি পূর্ণ আস্থা ও সমর্থন জ্ঞাপন করে জাতীয়তাবাদী সমমনা জোট যুগপৎ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছে।

সর্বশেষ খবর