মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ম্রো পাড়ায় হামলা বাড়িঘরে আগুন লুটপাট

রাঙামাটি প্রতিনিধি

বান্দরবানের লামায় ম্রো সম্প্রদায়ের পাড়ায় দুর্বৃত্তরা হামলা চালিয়ে তিনটি ঘরে অগ্নিসংযোগ করেছে। ভেঙে দিয়েছে আরও ছয়টি ঘর। গতকাল রাত ১টার দিকে লামা উপজেলার সরই ইউনিয়নের ডলুছড়ি মৌজায় ম্রো পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ, লামা রাবার ইন্ডাস্ট্রিজের বহিরাগত ভাড়াটেসহ দেড় শতাধিক দুর্বৃত্ত চারটি ট্রাক নিয়ে এসে রেংয়েন ম্রো পাড়ায় হামলা চালায়।

পুলিশ জানায়, মধ্যরাতে কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা ওই পাড়ার চামরুম ম্রো, চিংচ্যং ম্রো ও রেং ইয়ুং ম্রোর ঘর আগুন দিয়ে?পুড়িয়ে দেয়। একই সঙ্গে দুই ঠেঙ ম্রো, রেঙনক ম্রো, রেং ইয়ুঙ ম্রো, লাং রুঙ ম্রো, চিতলিত ম্রো ও ইয়ং রিঙ ম্রোর ঘর ভাঙচুর ও লুটপাট চালায়।

লামার রেংয়েন কারবারি অভিযোগ করেন, লামা রাবার ইন্ডাস্ট্রিজের দেলোয়ার, নুরু ও মহসিনের নেতৃত্বে  রাবার বাগানের একদল শ্রমিক ও চার ট্রাক বহিরাগত ভাড়াটেসহ ১৫০ জনের বেশি লোক ম্রো পাড়ায় হামলা চালিয়ে পাড়াবাসীর ঘরবাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট করে। লামা থানার ওসি মো. মহিদুল ইসলাম চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে রাবার কোম্পানি ও ম্রো সম্প্রদায়ের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছে। তারই রেশ ধরে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে আছে। পরিস্থিতিও নিয়ন্ত্রণে আছে।

সর্বশেষ খবর