বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ ভাষা আন্দোলনের চেতনা ধ্বংস করেছে : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ও ভাষা আন্দোলনের চেতনা ধ্বংস করেছে। তারা গণতন্ত্র ধ্বংস করেছে। গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা সকাল সাড়ে ৭টায় বলাকা ভবনের সামনে থেকে প্রভাতফেরি শুরু করে সলিমুল্লাহ মুসলিম হলের সামনে এসে ৮টা থেকে দাঁড়িয়ে আছি। আমরা পৌনে ৫ ঘণ্টা অপেক্ষা করে মূল বেদির কাছে আসতে পেরেছি। এখানে কয়েকটি প্রতিষ্ঠানের নাম বারবার উচ্চারণ করা হয়েছে। তারা বারবার ঘুরে এসে অযথা সময় নষ্ট করেছে। তিনি বলেন, এখানে যারা প্রশাসনের দায়িত্বে, এটা তাদের ব্যর্থতা। এখানে দলবাজি হয়েছে। মহান একুশে ফেব্রুয়ারিতে আজকে দলবাজি হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। তারা আমাদের ইচ্ছাকৃতভাবে বিলম্বিত করেছে।

‘আওয়ামী লীগ বাকশাল করেনি’। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ বাকশাল করেনি এটা হাস্যকর, এর চেয়ে হাস্যকর কথা আর হতে পারে না। তারা বরাবরই ইতিহাস বিকৃতি করেছে।

এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সংগঠনগুলোর হাজারো নেতা-কর্মীর সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণ আহ্বায়ক আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, ডা. রফিকুল ইসলাম, সেলিম রেজা হাবিব, নাজিম উদ্দিন আলম, হেলেন জেরিন খান, মীর আলী নেওয়াজ, হারুন অর রশিদ, রফিক সিকদার, রফিকুল আলম মজনু, অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর