শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নিউইয়র্কে টাইমস স্কয়ারে হাজারো মানুষের নামাজ

প্রতিদিন ডেস্ক

নিউইয়র্কে টাইমস স্কয়ারে হাজারো মানুষের নামাজ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে টাইমস স্কয়ারে হাজারো মানুষ একসঙ্গে তারাবির নামাজ আদায় করেছেন। যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমদের কয়েকটি সামাজিক সংগঠনের উদ্যোগে এর আয়োজন করা হয়। উদ্যোক্তারা জানান, ইসলামভীতি দূর করা, ধর্মের প্রকৃত সৌন্দর্য সম্পর্কে জানানো এবং সম্প্রীতির বার্তা তুলে ধরাই ছিল এর উদ্দেশ্য।

টাইমস স্কয়ারে তারাবির নামাজে অংশ নেন নারীরাও। তরুণ ইমাম ফরাজ হাসানের ইমামতিতে হয় তারাবির নামাজ। আল্লাহু আকবর ধ্বনি ওঠে হাজারো কণ্ঠে। বিশ্ব বিনোদন কেন্দ্র হিসেবে পরিচিত নিউইয়র্কের টাইমস স্কয়ারে টানা দ্বিতীয় বছরের মতো এমন আয়োজনের উদ্যোক্তা মুসলিম সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এসকিউ। সহযোগিতায় ছিল মুসলিমস গিভিং ব্যাক ও ড্রপলেটস অব মার্সি। নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব পালন করে নিউইয়র্ক পুলিশ। টাইমস স্কয়ারে তারাবির জামাত শেষে একজন মুসলিম বলেন, সংযম, দান, প্রার্থনার মধ্য দিয়ে পবিত্র রমজান পালন করা হয়। কোরআন তিলাওয়াত ও তরজমার মধ্য দিয়ে সে বিষয়টি প্রচার করতে চেয়েছি আমরা। মানুষের মাঝে ইসলামের সৌন্দর্য প্রচার করতে চেয়েছি।

ইফতারের পর থেকেই শুরু হয় আয়োজন। সন্ধ্যার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় টাইমস স্কয়ার। সুশৃঙ্খলভাবে জামায়াতে আদায় করা হয় মাগরিবের নামাজও। বহু অমুসলিমও হাজির হন এ আয়োজন দেখতে। নামাজ পড়তে যাওয়া একজন মুসলিম বলেন, ইসলাম নিয়ে অনেকের মাঝে ভীতি আছে। উগ্র কিছু মানুষ সব ধর্মেই থাকতে পারে। কিন্তু সেই অল্প সংখ্যক মানুষ কখনই সংখ্যাগরিষ্ঠের চরিত্র হিসেবে বিবেচিত হতে পারে না।

সর্বশেষ খবর