বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সিটি নির্বাচনে নানা অঙ্ক

চাচার পক্ষে মুখ খুললেন সাদিক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মনোনয়নবঞ্চিত হওয়ার তিন দিন পর বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ বললেন, নৌকার প্রার্থী তার চাচা খোকন সেরনিয়াবাত। কোনো দ্বিধা-দ্বন্দ্ব নাই, এই প্রার্থীকে জয়ী করতেই হবে। মেয়র সাদিক ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নেতা-কর্মীদের সঙ্গে মঙ্গলবার মতবিনিময় করছিলেন। তিনি বিকাল ৩টা ৩৯ মিনিটে নিজের ফেসবুক পেজ থেকে এক লাইভে বরিশাল নগরীর কালীবাড়ি রোডের বাসভবন চত্বরে সমবেত মহানগর এবং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় বরিশাল প্রান্তে মহানগর আওয়ামী লীগ সভাপতি এ কে এম জাহাঙ্গীর, সহসভাপতি সাইদুর রহমান রিন্টু, দুই প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু ও রফিকুল ইসলাম খোকন, দলীয় ওয়ার্ড কাউন্সিলরবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

৬ মিনিট ১১ সেকেন্ডের বক্তব্যে সাদিক আবদুল্লাহ বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত। কোনো সন্দেহ আছে কারও, জোরে শুনতে চাই কারও সন্দেহ আছে? এর উত্তরে নেতা-কর্মীরা ‘না’ সূচক জবাব দেন। সাদিক বলেন, বিষয় হইছে- জননেত্রী নমিনেশন দেছে আমার চাচারে। আমরা এমন কোনো কাজ করবো না যাতে মাঝখান দিয়ে অন্য লোকজন এর ফায়দা নিতে পারে। যারা উপস্থিত তাদের সবার উদ্দেশে বলতেছি, যারা মাঠে লাফালাফি করতেছে- তারা করবেই, স্বাভাবিক। আমি অপেক্ষা করতেছি বাবা (আবুল হাসানাত আবদুল্লাহ এমপি) মিটিং ডাকবে। জেলা ও মহানগরের বর্ধিত সভা হবে তখন বাবার সঙ্গে বরিশাল আসবো। আজকে আপনাদের সবার সঙ্গে কথা বললাম এই কারণে যাতে সবাই ক্লিয়ার থাকেন। কোনো দ্বিধাদ্বন্দ্ব নাই। জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত। থ্যাক ইউ। সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই। এবার সুযোগ পাইছি বাবার সঙ্গে ঈদ করার। প্রতি বছর আপনাদের সঙ্গে করছি। এবার বাবার সঙ্গে ঈদ করবো। ইনশা আল্লাহ কেউ মনঃক্ষুণ্ণ হওয়ার কারণ নাই। রাজনীতি এক দিনের না। নমিনেশন পাইছে আমার চাচা। আবদুর রব সেরনিয়াবাতের সন্তান। মাঝখান থেকে কিন্তু কাউকে সুযোগ দেওয়া যাবে না। শান্ত বরিশালকে শান্ত রাখতে হবে। কোনোভাবে অশান্ত করার সুযোগ নাই।

আপনারা ৩০টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদক এই মেসেজটা (বার্তা) জনগণের কাছে পৌঁছাইয়া দেবেন। মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ ছাত্রলীগের ভাইয়েরা উপস্থিত আছেন- সবাই একতাবদ্ধ থাকেন। সামনে নির্বাচন। আমাদের জয়লাভ করতে হবে। এইটার ওপর নির্ভর করে আমাদের জাতীয় নির্বাচন। নৌকা মার্কাকে জয়লাভ করাতে হবে ‘নো ম্যাটার হোয়াট’। কথা হইছে যাইয়া- হে আমার চাচা (আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া খোকন সেরনিয়াবাত)। অন্য কোনো বিষয় নাই। চাচা করবে নির্বাচন। আমরা তার নির্বাচন উঠাইয়া দেবো। যেখানে যা করা লাগে আমরা করবো। কেউ মনঃক্ষুণ্ণ হবেন না। আমি সংগঠন করতে আসছি এখানে। অনেক দূর যাওয়ার...। কী বলছি বোঝছেন? আমি মনঃক্ষুণ্ণ না। নেত্রীর সিদ্ধান্ত। রাজনীতি করি নেত্রীর জন্য। নেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন- আমার বাবা মাতা পেতে নিয়েছে, আমিও নিয়েছি। এর বাইরে যাওয়ার কোনো রাস্তা নেই।’

এর আগে গত শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বর্তমান মেয়র সাদিককে বাদ দিয়ে বিসিসির আসন্ন নির্বাচনে তার চাচা আবুল খায়ের খোকন সেরনিয়াবাতকে দলীয় মনোনয়ন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে অনেকটা লোকচক্ষুর অন্তরালে চলে যান মেয়র সাদিক। তিন দিনের নীরবতা ভেঙে গতকাল চতুর্থ দিনে ফেসবুক লাইভ করেন তিনি।

সর্বশেষ খবর