শিরোনাম
বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

মেট্রোরেলে ঢিল মেরামতে খরচ হবে ১০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

চলন্ত মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনা ঘটেছে। রবিবার সকালে এ ঘটনা ঘটে। এতে মেট্রোরেলের একটি কোচের জানালার কাচ ভেঙে গেছে। এটি দ্রুত সারানো সম্ভব নয়। ক্ষতিগ্রস্ত জানালার কাচ মেরামতে খরচ হবে প্রায় ১০ লাখ টাকা। এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাফরুল থানায় মেট্রোরেল কর্তৃপক্ষ বাদী হয়ে একটি মামলা করেছে। পুলিশ বলছে, ঢিল ছোড়ার ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ, ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), অপরাধ তদন্ত বিভাগসহ (সিআইডি) আরও কয়েকটি ইউনিট কাজ করছে। মেট্রোরেল পরিচালনা করছে সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। ডিএমটিসিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনাটি কাজীপাড়া স্টেশনের ঠিক দক্ষিণ প্রান্তে ঘটে।

যখন ট্রেনটি স্টেশনে ঢুকতে যাচ্ছে, ঠিক তখন বিকট একটি আওয়াজে ট্রেনের পূর্ব দিকের জানালার কাচটি ভেঙে যায়। ট্রেন ছিল পশ্চিম দিকে ট্র্যাকে। পূর্ব দিক থেকে ঢিলটি ছোড়া হতে পারে।

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান জানান, মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় একাধিক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করা হয়েছে। মেট্রোরেল আইন ২০১৫-এর ৩৫, ৪৩ ধারাসহ দ বিধি ৪২৭ ধারা অনুসারে এই মামলা করা হয়েছে। মেট্রোরেলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

ওই ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করা গেছে কি না জানতে চাইলে ওসি বলেন, ‘এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। তবে জড়িতদের খুঁজে বের করতে আমাদের একাধিক টিম কাজ করছে।’

পুলিশ জানায়, রবিবার সকালে একটি মেট্রোরেল আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনে যাওয়ার পথে কাজীপাড়া ও শেওড়াপাড়ার মধ্যবর্তী স্থানে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। ঢিলটি ট্রেনের জানালায় আঘাত হানে। ঘটনাস্থলের পাশে বহুতল ভবন থেকে ঢিল ছোড়া হতে পারে। কেউ পূর্ব পাশের কোনো ভবন বা ছাদ থেকে ঢিল ছুড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ খবর