মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

শুভেচ্ছা বিনিময়ে খালেক, সৌজন্য সাক্ষাতে আউয়াল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে প্রচারণায় ভিন্ন ভিন্ন কৌশল নিয়েছেন প্রার্থীরা। রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে ঈদ পুনর্মিলনী, মতবিনিময় ও শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ঘরোয়া প্রচারণায় ব্যস্ত রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক। খুলনার উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট চাইছেন তিনি।

অপরদিকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা আবদুল আউয়াল। একই সঙ্গে তিনি নির্বাচনে আলেম-ওলামাদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে দলের নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন।

জানা যায়, খুলনা সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে ও ভোট গ্রহণ ১২ জুন। আচরণবিধি অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় কোনো প্রকার মিছিল কিংবা শোডাউন করা যাবে না। এ কারণে প্রচারণায় ভিন্ন কৌশল নিয়েছেন প্রার্থীরা।

আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান সিটি মেয়র তালুকদার আবদুল খালেক কেসিসি পরিচালিত আমিরাবানু বেগমনগর মাতৃসদনে ঈদ পুনর্মিলনী ও তেরখাদার জনপ্রতিনিধিদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় বক্তৃতা করেন। তিনি বলেন, খুলনায় উন্নয়নের যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা অব্যাহত রাখতে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করা দরকার। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। চলমান প্রকল্পগুলো বাস্তবায়িত হলে খুলনা তিলোত্তমা নগরীতে পরিণত হবে।

নগরীর ওয়েস্টার্ন ইন হোটেলে মতবিনিময় সভায় সার্বিক দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেরখাদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কাজী বাদশা মিয়ার সভাপতিত্বে বক্তৃতা করেন, আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট এম এম মুজিবর রহমান, যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আবুল বাশার মোল্লা, তেরখাদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইউপি চেয়ারম্যান এফ এম ওয়াহিদুজ্জামান।

এদিকে সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মাওলানা আবদুল আউয়াল নগরীর ১৭ নম্বর ওয়ার্ডে শিক্ষাবিদ, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ওয়ার্ডে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উন্নত নগরী গঠনে নানা পরামর্শ দেন। মাওলানা আবদুল আউয়াল সরকারি জয়বাংলা কলেজ, টেক্সটাইল মিলস লিমিটেড, টেক্সটাইল মিলস হাই স্কু, শহীদ শেখ আবু নাসের দাখিল মাদরাসা, বয়রা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ ছাড়া গতকাল তিনি আলেম-ওলামাদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বিভিন্ন মাদরাসায় আলেম-ওলামাদের সঙ্গে কুশল বিনিময় ও দীর্ঘ আলাপচারিতায় চলমান অবস্থায় খুলনা সিটি নির্বাচনে আলেম সমাজের করণীয় ও ঐক্যবদ্ধ হয়ে কাজ করার বিষয়ে আলোচনা করেন। এ সময় জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগরীর সভাপতি মুফতি গোলামুর রহমান, সহসভাপতি মুফতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর