সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা

ভাঙ্গায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, ভাঙচুর লুটপাট

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গায় আধিপত্য বিস্তার ও জমির বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। শনিবার থেকে গতকাল পর্যন্ত কয়েক দফায় উপজেলার আলগী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছোট খারদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত ব্যক্তির নাম আলমগীর মাতুব্বর (৫৫)। তিনি ছোট খারদিয়া গ্রামের মৃত লালমিয়া মাতুব্বরের ছেলে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের জলীল মাতুব্বরের সঙ্গে প্রতিবেশী কাউসার মাতুব্বরের জমি ও আধিপত্য নিয়ে বিরোধ চলছে।

শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। চলে ঘণ্টাখানেক। এ সময় দুই পক্ষের দুই শতাধিক লোক ঢাল, সরকি, রামদা, ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে দুই  পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। এর মধ্যে আহত আলমগীর মাতুব্বরসহ ১০ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহত দুজনকে শনিবার রাতেই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ অবস্থায় আলমগীর মাতুব্বর গতকাল সকাল সোয়া ৬টার দিকে মারা যান।

তিনি জলীল মাতুব্বরের সমর্থক বলে জানা গেছে। এদিকে তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে সকাল থেকে বিভিন্ন বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটতে থাকে।

এ বিষয়ে ভাঙ্গা থানার উপপরিদর্শক কবির হোসেন বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত আলমগীর মাতুব্বর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়ারুল ইসলাম গতকাল সন্ধ্যায় বলেন, এলাকায় পুলিশ  মোতায়েন করা হয়েছে। এখনো কোনো মামলা হয়নি।

সর্বশেষ খবর