১৯ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৫৮

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ম্যারিকো’র স্বাস্থ্যসুবিধা সরবরাহ

অনলাইন ডেস্ক

সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ম্যারিকো’র স্বাস্থ্যসুবিধা সরবরাহ

দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিতরণের জন্য ইউসেপ'র কাছে ৪০,০০০ মেডিকেল সেইফলাইফ হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করেছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ১৮ মাসের দীর্ঘ বিরতির পর দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চালু হলেও করোনা ঝুঁকি এখনো বিদ্যমান। তাই করোনা পরিস্থিতিতে স্কুলগামী শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করে তুলতে ম্যারিকোর এই উদ্যোগ। 

ইউসেপ বাংলাদেশ'র নির্বাহী পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব আব্দুল করিমকে হ্যান্ড স্যানিটাইজারগুলো হস্তান্তর করেন ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর অব লিগ্যাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ক্রিস্টাবেল র‍্যানডলফ এবং ডিরেক্টর অব ম্যানুফ্যাকচারিং সাইফুল আলম। অনুষ্ঠানে ম্যারিকো এবং ইউসেপ'র অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ম্যারিকো বাংলাদেশ'র ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল বলেন, আজকের শিশুরাই দেশের মজবুত ভবিষ্যৎ নিশ্চিত করবে। করোনা পরিস্থিতিতে তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করা প্রয়োজন। ইউসেপ’র অধীনস্থ স্কুলগুলোর সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে মেডিকার সেইফলাইফ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সেই প্রচেষ্টারই একটি অংশ।

ম্যারিকো বাংলাদেশ সম্পর্কে- 
১৯৯৯ সালে যাত্রা শুরু করা ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশের সেরা ৩ এফএমসিজি বহুজাতিক কোম্পানির একটি এবং সৌন্দর্য ও সুস্বাস্থ্য খাতের পণ্য সমাহার সমৃদ্ধ বিশ্বস্ত একটি ব্র্যান্ড। কোম্পানিটি হেয়ার ও স্কিন কেয়ার, বেবি কেয়ার, এডিবল অয়েল এবং মেল গ্রুমিং ক্যাটাগরির ২৬টি ব্র্যান্ড নিয়ে সারাদেশে একটি নেটওয়ার্ক ব্যবহার করেছে। ইতোমধ্যে এর ফ্ল্যাগশিপ ব্র্যান্ড প্যারাস্যুট ক্রমবর্ধমান ভোক্তাশ্রেণীকে সাথে নিয়ে শীর্ষ ১০ বিশ্বস্ত ব্র্যান্ড এর মধ্যে স্থান করে নিয়েছে।

সম্প্রতি কিছু নতুন ব্র্যান্ড এবং পণ্যের মধ্যে রয়েছে, প্যারাস্যুট জাস্ট ফর বেবি রেঞ্জ, প্যারাসুট স্কিন পিওর রেঞ্জ এবং পুরুষদের জন্য শ্যাম্পু, ফেসওয়াশ, জেল ও ডিও সমৃদ্ধ স্টুডিও এক্স ইত্যাদি। 

প্রতিষ্ঠানটি মুনাফার ১% করপোরেট সামাজিক দায়বদ্ধতা উদ্যোগে ব্যয় করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং দেশের শিক্ষা, নারী ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন এবং অক্ষমতা দূরীকরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। 

উল্লেখ্য, ইউসেপ ১৫,০০০-এরও অধিক সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা একটি এনজিও সংস্থা। 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

সর্বশেষ খবর