শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৩

যশোরে শিল্প প্রতিমন্ত্রী

'৬৪ জেলাতেই নির্মাণ হবে সারের বাফার গোডাউন'

নিজস্ব প্রতিবেদক, যশোর

'৬৪ জেলাতেই নির্মাণ হবে সারের বাফার গোডাউন'
ফাইল ছবি

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির জন্য দেশের ৬৪ জেলাতেই সারের বাফার গোডাউন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। যার অংশ হিসেবে প্রথম দফায় ১৩টি ও দ্বিতীয় দফায় ৩৪টি গোডাউন নির্মাণ হবে। 

আজ রবিবার সকালে যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে তিন দশমিক আট একর জমির ওপর নির্মিয়মান বাফার গোডাউন পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। 

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, ফসল উৎপাদনে সারের কোন বিকল্প নেই। তাই সংকট দুর করতে প্রধানমন্ত্রী সার মজুদের নির্দেশ দিয়েছেন। সেকারণে আমদানি করা ও নিজস্ব উৎপাদিত সার চাহিদা অনুযায়ী প্রত্যেকটি জেলায় মজুদ রাখা হবে। এসজন্য বিসিআইসির নিজস্ব গোডাউন নির্মাণ করা হচ্ছে। 

বিসিআইসি চেয়ারম্যান হাইয়ুল কাইয়ুম জানিয়েছেন, ৪৭টি গোডাউন নির্মাণে সরকার প্রায় দুই হাজার ছয়শ কোটি টাকা ব্যয় করছে। এসব গোডাউনের নির্মাণ শেষ হলে খোলা আকাশের নীচে আর সার ফেলে রাখতে হবে না। 

বিসিআইসির কর্মকর্তারা জানিয়েছেন, যশোরে নির্মিয়মান বাফার গোডাউনটির ধারণ ক্ষমতা হবে ১০ হাজার মেট্রিক টন। ২৮ কোটি টাকা ব্যয়ে এটি নির্মাণ করা হচ্ছে। নির্মাণকাজ পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সাথে বিসিআইসির কর্মকর্তা ও সার ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

close