শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১৪

খালেদার প্যারোলে মুক্তির বিষয়ে আদালত সিদ্ধান্ত নেবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

খালেদার প্যারোলে মুক্তির বিষয়ে আদালত সিদ্ধান্ত নেবে : স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আদালতই সিদ্ধান্ত নিবেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের কাছে এই মন্তব্য করেন তিনি। এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ মিলনায়তনে ডাকসু আয়োজিত একটি গবেষণা অভিসন্দর্ভ উপস্থাপন অনুষ্ঠানে যোগ দেন। এতে ‘দক্ষিণ এশিয়াতে উগ্র সন্ত্রাসবাদের অর্থায়ন : বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের উপর একটি তুলনামূলক বিশ্লেষণ’ শীর্ষক একটি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হয়। 
অনুষ্ঠানে স্বরাষ্টমন্ত্রী বলেন, জঙ্গি হামলার বিষয়ে সরকার অনেক সতর্ক। জঙ্গিরা বিদেশী অর্থায়নও পাচ্ছে না।  হুন্ডির মাধ্যমে দেশে জঙ্গি অর্থায়ন হচ্ছে কিনা সেদিকেও নজর রাখা হচ্ছে। তিনি বলেন, এদেশের জনগণ কোনদিন জঙ্গিকে আশ্রয় দেয়নি, তাই জঙ্গিবাদ নির্মূল করতে আমাদের সুবিধা হয়েছিল। 
বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, দক্ষিণ এশিয়াতে টেররিজমের বৈশিষ্ট্যের বিচিত্রতা রয়েছে। তথ্যের অপ্রতুলতার সমস্যা আছে। তাই এই প্রতিবন্ধকতা উপেক্ষা করে এর উপর গবেষণা করে কোনো রিপোর্ট তৈরী করা খুবই চ্যালেঞ্জিং একটি বিষয়। তিনি বলেন, জঙ্গিরা মূলত ধর্মকে পুঁজি করে চাঁদা তোলার মাধ্যমে জঙ্গিবাদের অর্থায়ন করে থাকে। তাই অর্থ দান করার আগে আমাদের ভাবা উচিত তা কোথায় ব্যয় করা হবে।
অনুষ্ঠানে বিশেষজ্ঞ প্যানেলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. রুহুল আমিন, একই বিভাগের অধ্যাপক ড. দেলওয়ার হোসেন, বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্স ইন্টেলিজেন্স ইউনিটের ডেপুটি জেনারেল ম্যানেজার কামাল হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক(এজিএস) সাদ্দাম হোসেন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ডাকসুর আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিন অর্নি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দী


আপনার মন্তব্য