শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২০ ১৪:২৫

বিদেশ ফেরত রেমিটেন্সযোদ্ধারা স্বাস্থ্যবিধি মেনে চলুন: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

বিদেশ ফেরত রেমিটেন্সযোদ্ধারা স্বাস্থ্যবিধি মেনে চলুন: এনামুল হক শামীম

সম্প্রতি বিদেশ ফেরত ব্যক্তিদের উদ্দেশে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আপনারা আমাদের রেমিটেন্স যোদ্ধা। আপনাদের সম্মান জানাই। যারা সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। হোম কোয়ারেন্টাইনে থাকুন। নিজের ও পরিবারের সদস্যদের কথা বিবেচনা করে হলেও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলুন।

আজ দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে করোনা প্রাদুর্ভাবে ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য বিশেষ অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় বক্তব্য দেন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক বাদল মাতবর বক্তৃতা করেন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পাশাপাশি সবার এগিয়ে আসতে হবে। বিজ্ঞান সম্মত পদ্ধতি মেনে চলতে হবে সবাইকে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোর উদ্যোগ গ্রহণ করা দরকার।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, করোনাভাইরাসে বিশ্বের বড় বড় রাষ্ট্র আক্রান্ত। অনেক দেশে ভয়াবহ অবস্থা সৃৃষ্টি হয়েছে। করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রিম পদক্ষেপ গ্রহণ করেছেন। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির পদক্ষেপের প্রশংসা করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আসলে সাংবাদিকরাই পথ দেখান। আজকের উদ্যোগ তার উজ্জ্বল প্রমাণ। সদস্যদের ফ্রি স্বাস্থ্যসেবা দিতে অ্যাম্বুলেন্স সার্ভিস দিচ্ছেন। নিজেকে সাংবাদিক পরিবারের সদস্য দাবি করে তিনি বলেন, ছোটবেলা থেকেই আমি রাজনীতির সঙ্গে জড়িত। নেতাকর্মীর পাশাপাশি সাংবাদিকদের সঙ্গেও আমার সুসর্ম্পক। আমি দোয়া করি কোন সাংবাদিক বা তার পরিবারের সদস্যরা যেন আক্রান্ত না হয়। সবার আগে প্রয়োজন জনসচেতনতা।

অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, দেশে চাল-ডালের কোন সংকট নেই। কিছু অসাধু ব্যবসায়ী প্যানিক সৃষ্টি করছেন। যারা দাম বাড়াচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে সরকার।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর