২২ আগস্ট, ২০২১ ২০:৩৬

সবাইকে এখতিয়ারের মধ্যে থেকে আচরণ করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

সবাইকে এখতিয়ারের মধ্যে থেকে আচরণ করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ফরহাদ হোসেন (ফাইল ছবি)

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সবাইকে এখতিয়ারের মধ্যে থেকে আচরণ করতে হবে।

রবিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি কী হয়েছে, সেখানে কেন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলো বিষয়টি গভীরভাবে দেখছি, আসলে ব্যাপারটা কী হয়েছিল? আমরা বোঝার চেষ্টা করছি, সমস্যা সমাধানে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়েই সরকার সবকিছু দেখছে।

ফরহাদ হোসেন বলেন, এই ঘটনার সঙ্গে জনপ্রতিনিধি রয়েছেন। তিনি সরকারের এক্সিকিউটিভ বডির সদস্য। সরকারের কর্মচারীরাও এক্সিকিউটিভ বডির সদস্য।

ফরহাদ হোসেন আরও বলেন, সরকারের তিনটি বিভাগ-বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগ। মেয়রও নির্বাহী বিভাগের সদস্য। কারণ তিনি সরকারের প্রকল্পগুলো বাস্তবায়ন করছেন। সংসদ সদস্যরা আইন বিভাগের সদস্য। সবাইকে এখতিয়ারের মধ্য থেকে তাদের আচরণ করতে হবে। তাদের যে কাজের গণ্ডি সংবিধানে দেয়া, দায়িত্বের মধ্য থেকেই সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে।

প্রসঙ্গত, পোস্টার-ব্যানার অপসারণকে কেন্দ্র করে গত বুধবার রাতে সদর উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে পুলিশের হামলা-সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অর্ধ-শতাধিক মানুষ গুলিবিদ্ধসহ আহত হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর