১৯ অক্টোবর, ২০২১ ২২:০৬

পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুন দেয়া রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও লুটপাটের ঘটনা পূর্ব পরিকল্পিত। বিএনপি জামায়াত সারাদেশে এসব ঘটিয়ে ফায়দা লুটতে চায়। বাংলাদেশ অনেক উন্নত রাষ্ট্রের থেকে জঙ্গি দমনে সফলতা দেখিয়েছে। উন্নত রাষ্ট্রের উন্নত প্রযুক্তির পরও আমেরিকায় জঙ্গি হামলা হয়। আমাদের দেশে বিএনপি-জামায়াতের আমলে এক সাথে ৫০০ স্থানে হামলা করেছে। আমরা সেক্ষেত্রে জঙ্গি দমনে অনেক সক্ষমতা দেখিয়েছি। 

তিনি আরো বলেন, সারাদেশে এসব ঘটনা যারা ঘটিয়েছে আমরা দেশের জনগণকে সাথে নিয়ে তাদের প্রতিহত করব। আমাদের দেশে কেউ সংখ্যালঘু না, এদেশ সবার। তাই এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে। ঘটনার মূলে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হবে এবং সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মঙ্গলবার সন্ধ্যায় দুর্বৃত্তের হামলার শিকার মাঝিপাড়া এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত শফিক, কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট  হোসনে আরা লুৎফা ডালিয়া প্রমুখ। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেন তথ্যমন্ত্রী।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর