২৭ মে, ২০২২ ২২:০৮

সুষ্ঠু নির্বাচন করতে সহযোগিতা করবে সরকার : তাজুল ইসলাম

কুমিল্লা প্রতিনিধি

সুষ্ঠু নির্বাচন করতে সহযোগিতা করবে সরকার : তাজুল ইসলাম

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি বলেন, একটি সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্যে দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। অবশ্যই সুষ্ঠু নির্বাচন করার তাদের সক্ষমতা রয়েছে। এক্ষেত্রে সরকার সব ধরনের সহযোগিতা করবে। এছাড়া নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচনে অঙ্গীকারাবদ্ধ। নারায়ণগঞ্জেও সুষ্ঠু নির্বাচন হয়েছে। সারাদেশে ওই নির্বাচন ব্যাপক প্রশংসিত হয়েছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিন ব্যাপী আয়োজনের শেষ দিন শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা টাউনহলের অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, নজরুল আমাদেরকে পথ দেখিয়েছেন। আমাদের কি করতে। আজ দেশের যে উন্নয়ন সেখানে জাতীয় কবির লেখার অনুপ্রেরণামূলক ভূমিকা রেখেছে।

কুমিল্লা জেলা প্রশাসন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। আলোচক ছিলেক ছড়াকার জহিরুল হক দুলাল ও নজরুল গবেষক শ্যামা প্রসাদ ভট্টাচার্য। সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের ও বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি।

দ্বিতীয় পর্বে জেলা শিল্পকলা একাডেমির শতকণ্ঠে নজরুলের কবিতা আবৃত্তি করা হয়। অনুষ্ঠানের শেষাংশে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর