২০ আগস্ট, ২০২২ ১৪:৫৬

রিজার্ভ বাড়তে শুরু করেছে, ভয়ের কারণ নেই : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

রিজার্ভ বাড়তে শুরু করেছে, ভয়ের কারণ নেই : পরিকল্পনামন্ত্রী

আলোচনা সভা এবং জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের রিজার্ভ ভালো আছে। ২০০৯ সালে বিএনপি সরকার যখন রিজার্ভ ৮ বিলিয়ন ডলার রেখে গিয়েছিল, সেই জায়গা থেকে আমরা ৪৮ বিলিয়ন ডলারে উঠলাম। তারপর ভালো খরচ করে ৪০ বিলিয়নে নামার পর সেটা নিয়ে একটি অযৌক্তিক আশঙ্কা সৃষ্টি করা হলো। এটিকে কেউ কেউ রাজনৈতিকভাবে উপস্থাপন করছেন। রিজার্ভ কিন্তু আবারো বাড়তে শুরু করেছে। রিজার্ভ নিয়ে ভয়ের কোনো কারণ নেই।

শনিবার দুপুরে সুনামগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি অকপটে বলি, ডলারের দাম আমরা অনেকদিন চেপে ধরে রেখেছিলাম। হাঠাৎ করে নদীতে পানি বাড়লে বাঁধ যেভাবে ভেঙে নিয়ে যায়, এখানেও সেটাই হয়েছে। ডলারের উপর আমাদের যে প্রশাসনিক নিয়ন্ত্রণ ছিল সেটা বিশ্ববাজারের চাপে ভেঙে গেছে। এজন্য ৮০ টাকা থেকে লাফিয়ে লাফিয়ে ১২০ টাকায় উঠে গিয়েছিল। এখন সেটি আর সেখানে নেই। ১০৫-১০৬ টাকায় নেমে এসেছে। আরো নামবে।

সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক নূরুল হুদা মুকুটের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল ওয়াহাব রাশেদ। অনুষ্ঠানে ২০২১ সালে জেলায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৭৬ জন শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান করে সুনামগঞ্জ জেলা পরিষদ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর