৩১ জানুয়ারি, ২০২৩ ১৯:১২

'দম ফুরিয়ে আসছে, তাই বিএনপি এখন নীরব পদযাত্রা শুরু করেছে'

অনলাইন ডেস্ক

'দম ফুরিয়ে আসছে, তাই বিএনপি এখন নীরব পদযাত্রা শুরু করেছে'

ওবায়দুল কাদের (সংগৃহীত ছবি)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লন্ডনে বসে থেকে হুঙ্কার ছাড়েন, কেন দেশে আসেন না? সৎ সাহস থাকলে দেশে ফিরে এসে রাজনীতি করুন, আপনি তো কাপুরুষ!

তিনি বলেন, বিএনপির আন্দোলনের কী খবর? ১০ তারিখের লাল কার্ড, বিএনপির ৫৪ দল, অবশেষে ভুয়া। বিএনপি নেতাদের শক্তি কমে আসছে, দম ফুরিয়ে আসছে, তাই তারা এখন নীরব পদযাত্রা শুরু করেছে। কেউ মারা গেলে যে নীরব শোভাযাত্রা হয়, তাদের এই পদযাত্রা সেই নীরব শোভাযাত্রার মতোই।

মঙ্গলবার বিকালে রাজধানীর তেঁজগাওয়ে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মহারানি ভিক্টোরিয়ার মতো ক্ষমতায় বসবেন! সেই দিন চলে গেছে। সেই দিন ফিরে কি আসবে আর কোনদিন? স্বপ্ন দেখা ভালো। কিন্তু দিনের বেলায় নয়। দিনের বেলা যে স্বপ্ন দেখে তাকে কী বলে? দিবাস্বপ্ন। ওই দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, লন্ডনে বসে হুঙ্কার দিচ্ছেন-টেক ব্যাক বাংলাদেশ। আলো থেকে অন্ধকারে আর ফিরে যাবো না বাংলাদেশ। যারা এ দেশে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, যারা বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছে, তাদের মন্ত্রিত্ব দিয়েছে। যারা শেখ হাসিনাকে হত্যা করার জন্য বঙ্গবন্ধু এভিনিউতে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে, যারা বাংলা ভাই, শায়খ আব্দুর রহমানকে সৃষ্টি করেছে, যারা বাংলাদেশের অর্থ বিদেশে পাচার করেছে তাদের সেই হাওয়া ভবনের অন্ধকারে আর ফিরে যাবে না বাংলাদেশে।  

সরকার পতনে বিএনপির স্বপ্ন ভুয়া উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, র্মিজা ফখরুল ইসলাম বলেছিলেন, ব্রাহ্মণবাড়িয়া নির্বাচন, উপ-নির্বাচন নাকি মাগুরার উপ-নির্বাচনের দাদা। নির্বাচন কিন্তু এখনো হয় নাই। নির্বাচন হবে আগামীতে। হোন্ডা-গুন্ডা সকাল ১০টার মধ্যে ভোট শেষ। সেই নির্বাচন আর হবে না। আগের মতো মাগুরার সেই ফিল্মি স্টাইলের নির্বাচন আর হবে না। মাগুরার দাদা হবে না, নানাও হবে না। নির্বাচন নির্বাচন-ই হবে। আওয়ামী লীগের লোকদের অধিকার আছে তাদের সমর্থকদের ওপর। সেখানে আওয়ামী লীগ থেকে একজনকে সমর্থন দেওয়া হয়েছে। তার অর্থ এই নয়, যে আমরা নির্বাচনকে নিয়ন্ত্রণ করছি। মাগুরা নির্বাচন শান্তিপূর্ণ হবে আমি আজই বলে দিচ্ছি। আওয়ামী লীগ সরকার নির্বাচনে কোনো প্রকার হস্তক্ষেপ করবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, রেডি আছেন তো? আসল খেলা আগামী জানুয়ারিতে। ফাইনাল খেলা জানুয়ারির নির্বাচন। খেলা হবে, খেলা হবে। নৌকা চলছে, চলবে। নৌকা চলে ভাসিয়া, ভোট দিবেন আসিয়া।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৮ অসনের সংসদ সদস্য হাবিব হাসান প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর