১ ডিসেম্বর, ২০২৩ ২১:৪৩

‘বিএনপি ধর্মকে রাজনীতিতে ব্যবহার করে ধ্বংসের পথে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘বিএনপি ধর্মকে রাজনীতিতে ব্যবহার করে ধ্বংসের পথে’

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ফাইল ছবি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, শুধু রাজনীতি করলে হবে না, নীতি-নৈতিকতা ও মূল্যবোধ থাকতে হবে। ইসলাম কঠিন কোনো ধর্ম নয়, রাসুল (সা.) ইসলামকে আমাদের জন্য সহজ করে দিয়েছেন। বিএনপি ধর্মকে রাজনীতিতে ব্যবহার করেছে, তাই তারা আজ ধ্বংসের পথে। মানুষের সেবার মাধ্যমে ধর্ম ও রাজনীতি দুটোই রয়েছে। 

শুক্রবার আনোয়ারা উপজেলার বটতলী আইমঙ্গল এলাকার মাজরপাড়া জামে মসজিদে জুমার নামাজ আদায়ের আগে মুসল্লিদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, একসময় বিএনপি বলেছিল আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মসজিদ থাকবে না, অথচ আওয়ামী লীগ সরকারই সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করেছে। আমি প্রতিটি এলাকায় মসজিদে-মসজিদে জুমার নামাজ আদায় করেছি বিগত ১০-১২ বছর ধরে। আপনাদের সুখ-দুঃখের সঙ্গী হতে চেয়েছি আমার পিতার মতো করে। আপনাদের ভালোবাসা নিয়ে আজীবন বেঁচে থাকতে চাই। বাবার রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি আমি। আনোয়ারা-কর্ণফুলীতে বিগত ১৫ বছরে যে উন্নয়ন হয়েছে, এই উন্নয়নের মূল্যায়ন করার সুযোগ এসেছে। সিদ্ধান্ত আপনাদের ওপর ছেড়ে দিলাম। আমার জন্য দোয়া করবেন।

তিনি আরও বলেন, দেশের সাংবিধানিক নিয়মে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হতে চলেছে। এই নির্বাচন প্রক্রিয়া শেষ করবে নির্বাচন কমিশন। জনগণ যাদের ভোট দেবে, তারাই সরকার গঠন করবে। এতে আমি নির্বাচিত না হলেও আপনাদের পাশে থাকব।

এসময় আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মন্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, চেয়ারম্যান সামশুল ইসলাম চৌধুরী, ভূমিমন্ত্রীর এপিএস অ্যাডভোকেট ইমরান হোসেন বাবু, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সগীর আজাদ, সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, আবদুল মালেক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক আবু হানিফ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর