শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২০ ১৪:১৫
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২০ ১৫:৩০

বান্ধবীর সঙ্গে বিয়ে এড়াতে চুরি করে পুলিশ হেফাজতে যুবক!

অনলাইন ডেস্ক

বান্ধবীর সঙ্গে বিয়ে এড়াতে চুরি করে পুলিশ হেফাজতে যুবক!
সংগৃহীত ছবি

বিশেষ বন্ধু বা বান্ধবীদের সঙ্গে ঝগড়া একেবারেই স্বাভাবিক ঘটনা। তা বলে কেউ বিয়ে এড়াতে এমন কাণ্ড করতে পারেন, না দেখলে হয়ত আপনিও বিশ্বাস করবেন না। চীনের এক যুবক বান্ধবীকে বিয়ে করতে চান না। তার জন্য বান্ধবীকে এড়াতে যা করলেন তিনি, তাতে হতবাক নেটিজেনরা।

চীনে সাংহাইয়ের হুয়াশান রোডের এক ডান্স স্টুডিয়োতে ৮ জানুয়ারি একটি চুরি হয়। চুরির অভিযোগ পেয়ে তদন্তে নামে জিনহুয়া থানার পুলিশ। দ্রুত ধরাও পড়ে যান চেন নামে এক যুবক। তাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় জিনহুয়া থানায়, শুরু হয় জেরা। কেন চুরি করছে তা জানতে চান পুলিশ কর্মকর্তারা। চেন একটি ছোট ব্লুটুথ স্পিকার চুরি করেছিলেন। যার দাম ২১ হাজার টাকা হবে।

পুলিশ কর্মকর্তারা যুবকের এমন চুরির ঘটনা দেখে প্রথমে কিছুটা অবাক হয়েছিলেন। চুরি যদি করতেই হয়, এত কম দামের জিনিস চুরি করা কেন? চেনের উত্তর শুনে প্রথমে অবাক, পরে হাসাহাসি শুরু করেন পুলিশকর্মীরা। অভিযুক্ত যুবক বলেন, তিনি চাননি তার চুরির ফলে দোকান মালিক বড় কোনও ক্ষতির মুখে পড়ুক। তাই তিনি কম দামের জিনিস চুরি করেছিলেন। তাহলে চুরি করতে গেলেন কেন? ওই যুবক বলেন, বান্ধবীকে তিনি বিয়ে করতে চান না, কিন্তু বান্ধবী চান বিয়ে করতে। তাই বিয়ে এড়াতে তিনি চুরির পথ বেছে নিয়েছেন।

যুবকের আশা ছিল, চুরির পর পুলিশ তাকে খুঁজে বের করবে। সেই রকম হলও। তবে সেটা যে এত দ্রুত হবে তিনি আশা করেননি। তার পরিকল্পনা ছিল, চুরির অভিযোগে তিনি জেলে যাবেন। গোটা ঘটনা জানাজানি হয়ে গেলে বান্ধবী আর তাকে বিয়ে করতে চাইবেন না। তিনিও বেঁচে যাবেন। এই উত্তর শুনে থানায় একরকম হাসির রোল ওঠে। 

যেহেতু চুরি তিনি করেছেন, তাই আদালতে তোলার পর এখন তাকে পুলিশ হেফাজতেই রাখা হয়েছে। তবে শেষ পর্যন্ত তার বান্ধবী বিয়ে ভেঙে দিয়েছেন কিনা তা জানা যায়নি।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য