শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ১১:০১

কোয়ালাকে দুধ পান করাচ্ছে শিয়াল, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

কোয়ালাকে দুধ পান করাচ্ছে শিয়াল, ভিডিও ভাইরাল

বিধ্বংসী দাবানলে ভস্মীভূত অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ জঙ্গল। এর জেরে প্রাণ হারিয়েছে প্রায় ৫০ কোটির বেশি পশুপাখি। এর মধ্যে প্রাণ গেছে নিউ সাউথ ওয়েলসের প্রায় ৩০ শতাংশ কোয়ালার। (Koala)। 

এর ফলে অকালেই মাকে হারিয়ে ক্ষুধার জ্বালায় ছটফট করছে শিশু কোয়ালাগুলো। এর জেরে তাদের কষ্ট পাওয়ার অনেক ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা দেখে কান্না চেপে রাখতে পারেননি কেউই। কিন্তু, সম্প্রতি প্রকাশ্যে আসা একটি ভিডিও দেখে মমতায় চোখে পানি এসেছে নেটিজেনদের।

আদর্শ হেগড়ে নামে একটি টুইটারাট্টির পোস্ট করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি শিয়াল চুপ করে দাঁড়িয়ে আছে। আর তার স্তন থেকে দুধ খাচ্ছে কয়েকটি বাচ্চা কোয়ালা। নিজের বাচ্চা না হওয়া সত্ত্বে মাতৃস্নেহে তাদের ক্ষুধা মেটাচ্ছে ওই মা শিয়াল।

ভিডিওটি পোস্ট করে আদর্শ লিখেছেন, অস্ট্রেলিয়ায় কয়েকটি বাচ্চা কোয়ালাকে স্তন্যদান করছে একটি শিয়াল। অস্ট্রেলিয়ার দাবানলে প্রচুর পশু তাদের মাকে হারিয়েছে। আবার বহু মা হারিয়েছে তাদের শিশুকে। কিন্তু, তারপরও কমেনি স্নেহ। এটা মানবিকতার একটি উজ্জল উদাহরণ।

ভিডিওটি দেখে মমতায় চোখে জল চলে এসেছে নেটিজেনদের। তাদের মধ্যে কেউ কেউ একে মাতৃস্নেহের প্রকৃত উদাহরণ বলে উল্লেখ করেছেন। আবার কেউ বলছেন, যেখানে মানুষের মধ্যে মানবিকতার অভাব দেখা যাচ্ছে, সেখানে একটি পশু তাদের সেই শিক্ষা দিল।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য