২৭ নভেম্বর, ২০২৩ ১১:২২

অন্যের বিরুদ্ধে ২৬০০ মামলা করেই আয় ৮ মিলিয়ন ডলার!

অনলাইন ডেস্ক

অন্যের বিরুদ্ধে ২৬০০ মামলা করেই আয় ৮ মিলিয়ন ডলার!

জনাথন লি

আয়ের অনেক রকম পথ খোলা রয়েছে। সৎ পথে হোক কিংবা অসৎ পথে, আয়ের নানা পথ খোলা। কেউ বেশি আয় করেন কম খেটে, কারও কপালে আবার ঘণ্টা পর ঘণ্টা খেটে জোটে নামমাত্র বেতন। বিশ্বের পেশার অভাব নেই। একাধিক পেশায় মানুষ বিভিন্ন রকম আয় করেন। বর্তমান সময় দাঁড়িয়ে তো আয়ের আরও নানারকম পথ খুলে গিয়েছে। বিশ্বে এমন এমন আয়ের পথ খোলা রয়েছে যা জানলে আপনার মাথা ঘুরে যাবে।

কেউ পাত্রে চর্বি বিক্রি করে, কেউ আবার ঘাম বিক্রি করেই মোটা টাকা পকেটে পুড়ছেন। তবে এই প্রতিবেদনে আপনাকে এমন একজন ব্য়ক্তির কথা বলব যিনি অন্য ব্য়ক্তির বিরুদ্ধে শুধুমাত্র মামলা করেই আয় করেন। ভাবছেন সত্যি নাকি? একদমই সত্যি। আমেরিকান বাসিন্দা জনাথন লি এখনো পর্যন্ত ২৬০০টি মামলা করেছেন। এর মধ্যে একাধিক মামলায় জিতেছেন আর ক্ষতিপূরণ হিসেবে কোটি কোটি টাকা আয় করেছেন।

প্রথম জীবনে তিনি মামলা দায়ের করেছিলেন নিজের মায়ের নামে। অভিযোগ করেছিলেন তার প্রতি অবহেলা করেছেন মা। সেই মামলায় জিতেও যান, টাকাও পান মোটা অঙ্কের। মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করে জোনাথন পান ২০ হাজার মার্কিন ডলার। মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করে জিতে যাওয়ার পরই মামলা দায়ের করে টাকা আয়ের দিকে ঝোঁকেন জনাথন। একের পর মামলা দায়েরের পর্ব চলতে থাকে। বাদ পড়েননি কেউ। 

জনাথন মামলা দায়েরের জন্য বেছে নেন বন্ধুবান্ধব, আত্মীয় পরিজন, পুলিশ অফিসার, প্রতিবেশী, হবু স্ত্রী, কোর্টের বিচারককেও। এমন কী জর্জ বুশের নামেও মামলা ঠুকেছেন জোনাথন। এখনও পর্যন্ত ২৬০০ মামলা দায়ের করেছেন জোনাথন। আর যেসব মামলায় জিতেছেন সেইগুলির থেকে ক্ষতিপূরণ হিসেবে এখনও পর্যন্ত আয় করেছেন ৮ মিলিয়ন ডলার।

সবচেয়ে বেশি মামলা করার হিসাবে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নামও তুলে ফেলেন জনাথন। বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মামলা দায়ের করা ব্যক্তি হিসাবে জোনাথনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। জানলে অবাক হবেন এই রেকর্ডের জন্য জনাথন মামলা করেন। গিনেস বুক অফ রেকর্ডসের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন জনাথন। অভিযোগ করেছিলেন, অনুমতি ছাড়াই রেকর্ডসে লেখা হয়েছে তার ব্যক্তিগত জীবন যা আইনের পরিপন্থী। এই মামলাতেও ক্ষতিপূরণ হিসেবে তিনি জিতে নেন ৫০ হাজার ডলার।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর