Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৯ ১৯:০৩

জাতিকে নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা: স্পিকার

অনলাইন ডেস্ক

জাতিকে নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিকে নেতৃত্বশূন্য করতেই সংঘটিত করা হয়েছিল। সেই হামলায় আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন। 

শনিবার বাংলাদেশ মহিলা সমিতির আইভি রহমান মিলনায়তনে বেগম আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, আইভি রহমান সারাজীবন নারীদেরকে রাজনীতিতে এগিয়ে নিতে কাজ করে গেছেন। তিনি আন্দোলন সংগ্রামের পাশাপাশি গঠনমূলক কাজও করেছেন, যাতে নারীরা নিজেদের প্রতিষ্ঠার মাধ্যমে এগিয়ে যেতে পারেন। আইভি রহমান নারীদের নিকট অনুকরণীয় হয়ে থাকবেন।

আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে ও সদস্য সচিব লায়ন মশিউর আহমদের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন এমপি, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপি ও সংসদ সদস্য জাকিয়া পারভিন খানম মনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, ফান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন লিটন, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের সভাপতি হুমায়ুন কবির, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন টোয়েন, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি, গ্রেনেড হামলায় আহত এডভোকেট কাজী সাহানারা ইয়াসমিন, সুপ্রিম কোর্টের ডেপুটি এর্টনি জেনারেল এডভোকেট শেখ সিরাজুল ইসলাম ও আয়োজক সংগঠনের সদস্য রোকন উদ্দিন পাঠান এসময় বক্তব্য রাখেন। 

সভায় ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য