২১ অক্টোবর, ২০২০ ১৬:৫৪

বালিশ কাণ্ড : এক মামলায় ঠিকাদার আসিফের জামিন

অনলাইন ডেস্ক

বালিশ কাণ্ড : এক মামলায় ঠিকাদার আসিফের জামিন

প্রতীকী ছবি

বহুল আলোচিত 'বালিশ কাণ্ড'-এ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আবাসন প্রকল্পে দুর্নীতির অভিযোগে করা একটি মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও  বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ ওই ঠিকাদারের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

তার বিরুদ্ধে থাকা আরও এক মামলায় একই আদালতে জামিন শুনানি হবে আগামীকাল বৃহস্পতিবার। ঠিকাদার আসিফের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আদেশের পর অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে। 

পাবনায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আবাসন প্রকল্পে অস্বাভাবিক দামে বালিশসহ আসবাবপত্র ও অন্যান্য সামগ্রী কেনায় ব্যাপক দুর্নীতির অভিযোগে গত বছর ১২ ডিসেম্বর পাবনায় পৃথক চারটি মামলা করে দুর্নীতি দমন কমিশন(দুদক)। এরমধ্যে দুটি মামলায় আসামি করা হয় আসিফ হোসেনকে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের গ্রিনসিটি প্রকল্পের ২০ ও ১৬ তলা ভবনের ১১০টি ফ্ল্যাটের জন্য অস্বাভাবিক মূল্যে আসবাবপত্র কেনা ও তা ভবনে উঠানোর খরচ দেখানোর অভিযোগে পাবনায় পৃথক চারটি মামলা করেছে দুদক। 

গত বছর ১৬মে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, প্রকল্পের কর্মকর্তা ও কর্মচারীদের থাকার জন্য গ্রিন সিটি আবাসন পল্লীতে ২০ তলা ১১টি ও ১৬ তলা ৮টি ভবন হচ্ছে। এরই মধ্যে ২০ তলা আটটি ও ১৬ তলা একটি ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে। প্রতিটি ফ্ল্যাটের জন্য একটি বৈদ্যুতিক চুলার দাম ধরা হয়েছে ৭ হাজার ৭শ ৪৭ টাকা এবং তা ভবনে তুলতে খরচ ধরা হয়েছে ৬ হাজার ৬শ’ ৫০ টাকা, একটি বালিশের দাম ধরা হয়েছে ৫ হাজার ৯শ’ ৫৭ টাকা এবং তা ভবনে তুলতে খরচ ধরা হয়েছে ৭শ’ ৩০ টাকা। একটি বৈদ্যুতিক কেটলির দাম ৫ হাজার ৩শ’ ১৩ টাকা যা তুলতে খরচ দেখানো হয়েছে ২ হাজার ৯শ’ ৪৫ টাকা। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর