২২ অক্টোবর, ২০২০ ১৮:৪৪

নতুন করে ৯ সেবাটি যুক্ত করল হাই-টেক পার্ক

অনলাইন ডেস্ক

নতুন করে ৯ সেবাটি যুক্ত করল হাই-টেক পার্ক

দেশি-বিদেশি বিনিয়োগকারীদের দ্রুত সেবা দেওয়ার উদ্দেশ্যে নতুন করে আরও ৯টি সেবা যুক্ত করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে আয়োজিত সভায় এই কার্যক্রম উদ্বোধন করেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (সচিব) জনাব হোসনে আরা বেগম।

এসময় তিনি বলেন, পরিবেশ অধিদপ্তরের পরিবেশ ছাড়পত্র সংক্রান্ত ৯টি সেবা ওএসএস পোর্টালে যুক্ত হয়ে হাই-টেক পার্কের ওয়ান স্টপ সার্ভিস আরও এক ধাপ এগিয়ে গেলো। এখন থেকে বিনিয়োগকারীরা পরিবেশ ছাড়পত্রের জন্য ওএসএস প্লাটফরম ব্যবহার করে অল্প সময়ের মধ্যে সেবা গ্রহণ করতে পারবেন।

ওয়ান স্টপ সার্ভিস আইন-২০১৮ এবং ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ) বিধিমালা-২০১৯ অনুযায়ী বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে। 

এরই ধারাবাহিকতায় মোট ১৪৮টি সেবা দেয়া হচ্ছে যার মধ্যে ১১টি সেবা অনলাইনে (https://ossbhtpa.gov.bd/) পোর্টালের মাধ্যমে দিয়ে আসছে। নতুন করে ৯টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে সেবা গ্রহীতারা ২০টি সেবা অনলাইনের মাধ্যমে পাবেন।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ওএসএস টিম সূত্রে জানা যায়, ওয়ান স্টপ সার্ভিস দ্বারা দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা হাই-টেক পার্কগুলো হতে মানসম্পন্ন ও কার্যকর সেবা প্রদান করা সম্ভব হবে। একই সঙ্গে বিনিয়োগকারীরা কোনো রকম ঝামেলা ছাড়াই সহজে বিভিন্ন সেবা গ্রহণের সুযোগ পাবেন।

অনলাইনে প্রদানযোগ্য সব ধরণের সেবা পর্যায়ক্রমে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস সিস্টেমের আওতায় নিয়ে আসা হবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১০ এপ্রিল বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ও সম্পূর্ণ দেশীয় সফটওয়্যার প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেডের মধ্যে ওয়ান স্টপ সার্ভিস চালুর বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বর্তমানে প্রতিষ্ঠানটি ওএসএস পোর্টালটির উন্নয়নে সহযোগিতা করছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর