২৪ অক্টোবর, ২০২১ ২০:৩৮

বর্ণিল আয়োজনে ডেইলি সানের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

বর্ণিল আয়োজনে ডেইলি সানের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হলো জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি সানের ১১তম বর্ষপূর্তি। আজ রবিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেইলি সানের কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক দলসহ নানা শ্রেণি-পেশার শুভানুধ্যায়ীরা পত্রিকাটির অফিসে এসে শুভেচ্ছা জানান।

সকাল ১১টায় কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ২৪ এবং রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা এবং দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, নিউজ২৪ এর নির্বাহী পরিচালক রাহুল রাহা এবং ডেইলি সানের নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাস এবং বার্তা সম্পাদক সৈয়দ আফজাল হোসেন।

অনুষ্ঠানের শুরুতে ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী পত্রিকাটির ১১ বছরের যাত্রার সাফল্যের কথা তুলে ধরে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে তাদের ক্রমাগত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

তিনি অনুষ্ঠানে যোগদানকারী অতিথিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দৈনিকের পাঠক, বিজ্ঞাপনদাতা এবং শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানান।

ডেইলি সানের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রশংসা করে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, সম্পাদক এনামুল হক চৌধুরীর নেতৃত্বে দৈনিকটি গঠনমূলক ভাবনা নিয়ে এগিয়ে যাচ্ছে এবং সাংবাদিকতার শীর্ষে পৌঁছে যাচ্ছে।

“আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই এবং ডেইলি সানকে ১২তম বছরে পা দেওয়ার জন্য অভিনন্দন জানাই। গ্রাফ থেকে এটা স্পষ্ট যে ডেইলি সানরে পাঠকসংখ্যা ক্রমাগত ভাবে বৃদ্ধি পাচ্ছে। আমি ডেইলি সানের সংশ্লিষ্ঠ সবাইকে ধন্যবাদ জানাতে চাই, কারণ দিনের শেষে এটি একটি টিম ওয়ার্ক যা একটি দৈনিকের সাফল্য নিশ্চিত করে।”

তিনি আরও বলেন, “আমাদের পরবর্তী প্রজন্মের স্বার্থে একটি সুন্দর শহর গড়ে তুলতে হবে এবং আমি এ ব্যাপারে আপনাদের সকলের সাহায্য চাই। আসুন একটি সুস্থও আধুনিক ঢাকা গড়ে তুলি।”

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন দৈনিকটির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডেইলি সান-এর সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন,“কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান; আমরা সবাই একসাথে যাত্রা শুরু করলাম। পরবর্তীতে বাংলানিউজ টোয়েন্টিফোর.কম, নিউজ ২৪, টি স্পোর্টস এবং রেডিও ক্যাপিটাল আমাদের সাথে যোগ দেয়। এখন, আমরা দেশের সবচেয়ে বড় মিডিয়া গ্রুপ হিসেবে বিবেচিত। আমি আশা করি ডেইলি সান আরও অনেক বছর ধরে মানসম্মত সাংবাদিকতার চর্চা চালিয়ে যাবে,” তিনি বলেন।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, সম্পাদক এনামুল হক চৌধুরীর নেতৃত্বে ডেইলি সান বেশ ভালো কাজ করছে এবং দেশ-বিদেশে সাংবাদিকতায় অগ্রণী ভূমিকা পালন করছে। আমি দৈনিকটিকে প্রকাশের ১১তম বার্ষিকীতে অভিনন্দন জানাই। আমি চাই ডেইলি সান মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশের পক্ষে একটি শক্তিশালী কণ্ঠস্বর হয়ে উঠবে।

ব্রাজিলের রাষ্ট্রদূত অলিভেইরা বার্ষিকীর দিনটিকে সবচেয়ে আনন্দের দিন বলে অভিহিত করেছেন এবং এই উপলক্ষে সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান।

“ডেইলি সান এবং বসুন্ধরা গ্রুপের জন্য এত গুরুত্বপূর্ণ দিনে কিছু কথা বলা গর্বের উল্লেখ করে বলেন, এখানে আসা সব সময় আনন্দের, কারণ ডেইলি সান হল প্রথম সংবাদপত্র যা আমি ২০১৭ সালে বাংলাদেশে আসার পর পরিদর্শন করি। এখানে আমি যে উষ্ণ অভিবাদন পেয়েছি তা অসাধারণ ছিল,” তিনি বলেন।

“বাংলাদেশিদের হৃদয়ে ব্রাজিলের একটি বিশেষ স্থান রয়েছে। আমি আপনাদের ডেইলি সানের ১১তম বার্ষিকীতে অভিনন্দন জানাই,” তিনি যোগ করেন।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেউন ডেইলি সান-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে এবং তার দেশ ও বাংলাদেশের মধ্যে সম্পর্ককে সুদৃঢ় করতে মিডিয়ার ভূমিকা তুলে ধরেন।

তিনি বলেন, “ডেইলি সানের ১১ তম বার্ষিকী উপলক্ষে এখানে উপস্থিত হওয়া আমার জন্য একটি সম্মান এবং আনন্দের বিষয়। আমি আমার হৃদয়ের গভীর থেকে সবাইকে অভিনন্দন জানাতে চাই।”

“আমার মিশন এখানে দক্ষিণ কোরিয়া এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ককে আরও শক্তিশালী এবং গভীর করার জন্য। আমাদের দুই দেশের সম্পর্ক জোরদার করার জন্য মিডিয়া এবং সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। আমি এই বিষয়ে ডেইলি সান-এর সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যাশা করছি,” তিনি যোগ করেন।

সাংবাদিকতায় সুস্থ ধারা প্রবর্তনের জন্য ডেইলি সানের প্রশংসা করে কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গুনার ইউরিয়া দৈনিকটিকে প্রতিষ্ঠাবার্ষিকীতে অভিনন্দন জানিয়ে বলেন, “ডেইলি সানের ১১তম বার্ষিকীতে আমি আপনাদের সবাইকে অভিনন্দন জানাই। আমি আশা করি আপনাদের গ্রুপের অন্যান্য মিডিয়া আউটলেটের সাথে আপনারা আপনাদের সাফল্য অব্যাহত রাখবেন এবং আমি ডেইলি সান-এর জন্য শুভকামনা জানাই।”

জাপানের ডেপুটি অ্যাম্বাসেডর ডেইলি সানকে বাংলাদেশকে বৈশ্বিক পাঠকদের সাথে সংযুক্ত করতে যে ভূমিকা পালন করছে তার প্রশংসা করেছেন। তিনি বলেন, আমি ডেইলি সানের সাংবাদিক ও কর্মীদের অভিনন্দন জানাই এবং আশা করি দৈনিকটি জাপান ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক জোরদার এবং পারস্পরিক সম্পর্ক উন্নয়নে সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

কুমার রাই, ডেপুটি চিফ অফ মিশন অফ নেপাল, ডেইলি সানের সম্পাদক, সাংবাদিক এবং কর্মীদের ১১ তম বার্ষিকীতে শুভেচ্ছা জানান এবং আগামী দিনে দৈনিকটির আরও সাফল্য কামনা করেছেন।

তিনি বলেন, "আপনারা সঠিক ও সময়োপযোগী সংবাদ উপস্থাপন করে এবং আপনাদের সংবাদপত্রের মাধ্যমে অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক ও কূটনৈতিক সম্পর্ককে আরো শক্তিশালী করার মাধ্যমে আপনাদের দেশের জনগণের জন্য সেবা প্রদান করছেন।"

ঢাকায় ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব অনিমেষ চৌধুরী এবং দ্বিতীয় সচিব দেবব্রত পল এবং জাপান দূতাবাসের জনসংযোগ ও সংস্কৃতি বিভাগের প্রধান কোমিন কেন এবং সাংস্কৃতিক প্রতিনিধি মেগুমি শিমিজুও ডেইলি সানকে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য ২০১০ সালের ২৪ অক্টোবর সত্য ও বস্তুনিষ্ঠ শ্লোগান নিয়ে আত্মপ্রকাশ করে ইরেজি দৈনিক ডেইলি সান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর