রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

ভারতে নতুন সরকার এলেও বাংলাদেশের পররাষ্ট্রনীতির পরিবর্তন হবে না

যোগাযোগমন্ত্রী

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সরকার পরিবর্তন হয়ে নতুন সরকার এলেও বাংলাদেশের পররাষ্ট্রনীতির কোনো পরিবর্তন হবে না। তিনি বলেন, আমাদের কিছু বিরাজমান সমস্যা রয়েছে। তিস্তা পানি বণ্টন ও ৭৪-এর সীমান্ত চুক্তির বাস্তবায়ন ও করিডর ইত্যাদি। দেশটিতে যে সরকারই আসুক তাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই সমাধান করা হবে। তিনি গতকাল জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান।
পরিদর্শনকালে যোগাযোগমন্ত্রী আরও বলেন, জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক দেশের উত্তরাঞ্চলের সঙ্গে একমাত্র সরাসরি সড়ক যোগাযোগের মাধ্যম। তাই আগামী ৪ মে এই জাতীয় মহাসড়ককে ২-লেন থেকে চার লেনে উন্নীতকরণের দরপত্র আহ্বান করা হবে। এ বছরের সেপ্টেম্বর নাগাদ নির্মাণ কাজ শুরুও হবে।

গত ২৩ এপ্রিল একনেক সভায় এ প্রকল্পটি অনুমোদিত হয়। প্রায় তিন হাজার ৬৬ কোটি টাকা ব্যয়ে প্রকল্পের মধ্যে রয়েছে পাঁচটি ফ্লাইওভার, ২৬টি সেতু এবং ৬০টি কালভার্ট নির্মাণ। চার লেন সড়ক প্রকল্পের দরপত্র দলিলসমূহ এশীয় উন্নয়ন ব্যাংকের মতামতের জন্যেও পাঠানো হয়েছে বলে জানান যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।
পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য একাব্বর হোসেন, জেলা প্রশাসক মো. আনিছুর রহমান মিঞা, পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর, টাঙ্গাইল পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি প্রমুখ।
 

সর্বশেষ খবর