বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ আহত ৭ পুলিশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও বিরাসারে কথিত ডাকাত-পুলিশ ‘বন্দুকযুদ্ধে’ রশিদ মিয়া (২৫) নামে এক ডাকাত নিহত ও খোরশেদ মিয়া নামে আরেকজন গুলিবিদ্ধ হয়ে ধরা পড়েছে। দুই ঘটনায় আহত হয়েছেন ওসিসহ সাত পুলিশ সদস্য। এ সময় আরও চারজন গ্রেফতার হয়েছে। গতকাল ভোররাতে এ ঘটনা ঘটে। সরাইলের ঘটনা সম্পর্কে পুলিশ জানায়, রাত পৌনে ৩টার দিকে সরাইল-নাসিরনগর মহাসড়কের সরাইল উপজেলার ধরন্তী হাওর এলাকায় পুলিশ গাড়ি নিয়ে টহল দেওয়ার সময় রশিদ মিয়ার নেতৃত্বে একদল ডাকাত তাদের গতিরোধ করে। কিন্তু গাড়িটি পুলিশের বুঝতে পেয়ে ডাকাত দল গুলি ছুড়তে থাকে। এ সময় ডাকাত-পুলিশ বন্দুকযুদ্ধ শুরু হয়। পুলিশ এ সময় ১০ রাউন্ড গুলি ছোড়ে। অন্যদিকে ডাকাতরা ১৫-১৬ রাউন্ড গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধের সময় ডাকাত নেতা রশিদ মিয়া, পুলিশের এসআই আবদুল আলীম, এএসআই মহিউদ্দিন, পুলিশ সদস্য রবিউল আওয়াল ও মেহেদি হাসান গুরুতর আহত হন। পরে রশিদকে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রশিদ নাসিরনগর উপজেলার গোকর্ণ ইউনিয়নের গোকর্ণ গ্রামের প্রবাসী সায়েব আলীর ছেলে। তার বিরুদ্ধে সরাইল থানায় তিনটি এবং নাসিরনগর থানায় দুটি ডাকাতি মামলা রয়েছে। পুলিশ বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, দুটি ছোরা, তিনটি রামদা ও চারটি মুখোশ উদ্ধার করেছে।

তবে এ ঘটনার ব্যাপারে নিহত রশিদের পরিবার দাবি করেছে, রাতে রশিদসহ ৩-৪ জন বিলে মাছ ধরতে বাড়ি থেকে বের হন। সকালে গ্রামবাসীর কাছে তারা জানতে পারেন বন্দুকযুদ্ধে রশিদ নিহত হয়েছেন।

অপর ঘটনা সম্পর্কে পুলিশ জানায়, ভোর ৪টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরাসার এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে খোরশেদ মিয়া নামে এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে ধরা পড়েছে। বন্দুকযুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস, এসআই প্রেমধন মজুমদার, কনস্টেবল কামাল আহত হয়েছেন। পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ভোরে বিরাসার এলাকায় একদল ডাকাত কয়েকটি যানবাহনে ডাকাতির চেষ্টা করছিল। এ সময় পুলিশ উপস্থিত হলে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাত খোরশেদ মিয়া গুলিবিদ্ধ হয়ে ধরা পড়ে। তার সঙ্গে আরও পাঁচ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো বিল্লাল, শানু, খোরশেদ, বাহার ও সাত্তার। তাদের বয়স ২৫ থেকে ৩০ এর মধ্যে। ঘটনাস্থল থেকে দুটি রামদা, একটি পাইপগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর