শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

নিউইয়র্কে যুবলীগের দুই গ্রুপে সংঘর্ষ গ্রেফতার ৩

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্র যুবলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরীর নেতৃত্বাধীন গ্রুপের সঙ্গে আরেক গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার রাত ১০টার দিকে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। খবর : এনআরবি নিউজের। এ বিষয়ে যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আলম বলেন, ‘২৩ সেপ্টেম্বর জননেত্রী শেখ হাসিনার আগমনের সময় এয়ারপোর্টে বড় ধরনের শো-ডাউনের পাশাপাশি ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণদানের সময় বাইরে বড় ধরনের একটি সমাবেশের সমর্থনে যুক্তরাষ্ট্র যুবলীগের একটি মিছিল ৩৭ এভিনিউ এবং ব্রডওয়ে প্রদক্ষিণকালে তারিকুল হায়দারসহ কয়েকজন হামলা চালালে এই সংঘর্ষ শুরু হয়। এতে কমপক্ষে ৩ জন আহত হয়েছেন। এ সময় আওয়ামী লীগ কার্যালয়ের ভিতর থেকে মিছিলকারীদের ওপর চেয়ার নিক্ষেপের ঘটনাও ঘটেছে।’ প্রত্যক্ষদর্শীরা জানান, বাইরে যুবলীগের দুই গ্রুপের এই সংঘাতের সময় ভিতরে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি মাহবুবুর রহমান এবং লুত্ফুল করিম, প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়াসহ অন্য নেতারা।

ঘটনার ব্যাপারে ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘ভিতরে আমরা মিটিং করছিলাম। সে সময় বাইরে থেকে দরজায় ধাক্কাধাক্কি করা হয়েছে। দরজার কাঁচ ভেঙে গেছে। এ সংবাদ জেনে পুলিশ এসে কয়েকজনকে গ্রেফতার করেছে। এটা আইনের দেশ। আইন অনুযায়ী সবকিছু হবে।’

উল্লেখ্য, বছর তিনেক আগে যুক্তরাষ্ট্র যুবলীগের কমিটি ভেঙে দিয়ে তারিকুল হায়দার চৌধুরীকে আহ্বায়ক করে ৬০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। কিন্তু আজ অবধি সম্মেলন হয়নি এবং কার্যকরী কমিটি গঠনের কোনো উদ্যোগও নেওয়া হয়নি। এ নিয়ে নেতা-কর্মীরা ক্ষুব্ধ এবং পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছেন জামাল-সেবুলের নেতৃত্বাধীন যুবলীগ।

সর্বশেষ খবর